ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টানা চার হার সিলেটের, চার জয় চট্টগ্রামের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২৯ জানুয়ারি ২০২৪

দুই শিবিরে দুই চিত্র। সিলটে শিবিরে বলতে গেলে হাহাকার। অন্যদিকে চট্টগ্রাম শিবিরে উৎসবের আমেজ। টানা হার থেকে বের হওয়ার জন্য টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন সিলেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তাতে কোনো লাভ হয়নি। ব্যাটারদের নিদারুন ব্যর্থতায় সংগ্রহ দাঁড়ালো খুবই অল্প। মাত্র ১৩৭ রানের। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স হেসে-খেলে, ১৪ বল হাতে রেখে এই রান টপকে গেলো মাত্র ২ উইকেট হারিয়ে। ৮ উইকেটের বিশাল জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলো চট্টগ্রাম।

৫ ম্যাচে চট্টগ্রামের ফ্রাঞ্চাইজিটির পয়েন্ট ৮। একটি মাত্র ম্যাচ হারতে হয়েছিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। দ্বিতীয় ম্যাচে খুলনার কাছে। এছাড়া প্রতিটি ম্যাচেই দাপটের সঙ্গে জিতে যাচ্ছে তারা।

১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীরে-সুস্থে খেলেই জয়ের বন্দরে পৌঁছায় চট্টগ্রাম। বিশেষ করে তানজিদ হাসান তামিম এবং নিউজিল্যান্ডের ক্রিকেটার টম ব্রুস মিলে সিলেটের আশা-স্বপ্ন শেষ করে দেন। দু’জন মিলে গড়েন ৮৯ রানের জুটি।

১৭ রান করে লঙ্কান ওপেনার আভিস্কা ফার্নান্দো আউট হয়ে গেলে জুটি বাধেন তানজিদ হাসান তামিম এবং টম ব্রুস। দু’জনই করেন হাফ সেঞ্চুরি। তামিম ৪০ বলে ৫০ রান করে আউট হন। ৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

তানজিদ তামিম আউট হলেও জয়ের বাকি কাজ সারতে খুব বেশি কষ্ট করতে হয়নি টম ব্রুস আর শাহাদাত দিপুকে। ৪৪ বলে ৫১ রানে অপরাজিত থাকেন ব্রুস। শাহাদাত দিপু ১১ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে হ্যারি টেক্টরের ৪২ বলে ৪৫ রানের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে সিলেট। ৩৪ রানে অপরাজিত থাকেন রায়ান বার্ল। ৩১ রান করেন জাকির হাসান। ১৭ রানে অপরাজিত থাকেন আরিফুল হক।

আইএইচএস/