ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ

গ্রুপপর্বে সর্বোচ্চ রান বাংলাদেশের আশিকের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:২১ পিএম, ১৪ ডিসেম্বর ২০২৩

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রুপপর্বের তিন ম্যাচের তিনটিতেই জিতে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। ভারত-পাকিস্তানের মতো বড় দলের ক্রিকেটারদের পেছনে ফেলে এবারের আসরের গ্রুপপর্বে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন বাংলাদেশের ওপেনার আশিকুর রহমান শিবলি। তিন ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ২৪২ রান।

যুবাদের এশিয়া কাপে এবার তিন ম্যাচেই দুর্দান্ত ছিলেন আশিক। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। ওই ম্যাচে ১৩০ বলে অপরাজিত ১১৬ রান করেন এই ব্যাটার।

এর আগের দুই ম্যাচে জাপান ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে যথাক্রমে অপরাজিত ৫৫ রান ও ৭১ রানের দুরন্ত ইনিংস খেলেছেন এই ডানহাতি ব্যাটার। সবমিলিয়ে চলতি আসরে এখন পর্যন্ত আশিকুরের ঝুলিতে জমা হয়েছে ২৪২ রান।

বাংলাদেশ যদি সেমিফাইনালে জিততে পারে, তাহলে আশিকুরের হাতে এখনো আরও দুটি ম্যাচ খেলার সুযোগ রয়েছে। একটি ম্যাচ হবে সেমিফাইনাল, আরেকটি ফাইনাল। আর এই দু্ই ম্যাচে ভালো খেলতে পারলে আশিকুরের আসরের সর্বোচ্চ রানসংগ্রাহকের পুরস্কার জেতার সম্ভাবনাও রয়েছে।

আশিকুর থেকে অনেকটা পিছিয়ে রয়েছেন দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের ব্যাটার আজান আওয়াইস। তিনি করেছেন ১৮১ রান। তৃতীয়স্থানে থাকা আফগানিস্তানের ব্যাটার জামসেদ জাদরান করেছেন ১৫৮ রান।

আশিকুরের এমন দুর্দান্ত কীর্তি নিয়ে সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজ থেকে পোস্ট করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। পোস্টে তারা লিখেছে, ‘বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের আশিকুর রহমান শিবলি ২৪২ রান করে পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের আজান আওয়াইসকে ছাড়িয়ে গেছেন, যিনি (আজান) ১৮১ রান করেছেন। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের জামসেদ জাদরান ১৫৮ রান নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।’

এমএমআর/জেআইএম