ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভেন্যু প্রস্তুতে ব্যর্থ ডমিনিকা, সরিয়ে নেওয়া হবে ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৩ এএম, ০১ ডিসেম্বর ২০২৩

আগামী ২০২৪ সালের টি-টিয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। এই আসরে ওয়েস্ট ইন্ডিজের ৭টি দেশে ম্যাচ আয়োজন করার কথা রয়েছে। যার অন্যতম হলো ডমিনিকা। তবে টুর্নামেন্ট শুরুর আগে ভেন্যু প্রস্তুত করতে ব্যর্থ হওয়ার শঙ্কায় আয়োজক দেশের তালিকা থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে ক্যারিবীয় দেশটি।

যে কারণে ২০২৪ সালের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে কোনো ম্যাচ অনুষ্ঠিত হবে না ডমিনিকায়। দেশটির মাঠ উইন্ডসর পার্কে টি-টিয়েন্ট বিশ্বকাপের গ্রুপপর্বের একটি ম্যাচ ও সেরা ৮ দলের একটি দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ডমিনিকা সরকারের বিবৃতি অনুসারে, উইন্ডসর পার্ক স্পোর্টস স্টেডিয়াম এবং বেঞ্জামিনস পার্ক উভয়টিই অনুশীলন এবং ম্যাচ আয়োজনের জন্য ভেন্যুগুলির আপগ্রেডিং, বর্ধিতকরণ এবং অতিরিক্ত পিচ তৈরি করা সহ বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছিল। পরে প্রকল্প বাস্তবায়নের সময়সীমা প্রকাশ করে ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, নির্ধারিত সময়সীমার মধ্যে এই কাজগুলি সম্পূর্ণ করা সম্ভব হবে না। যে কারণে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর কোনও ম্যাচ আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডোমিনিকা সরকারের পক্ষে এই খেলাগুলো আয়োজন করার প্রতিশ্রুতি দেওয়া বুদ্ধিমানের কাজ হবে না।

আগামী বছরের ৪ জুন শুরু হবে ২০২৪ সালের টি-টিয়েন্ট বিশ্বকাপ। আসরটিতে অংশ নেবে ২০ টি দল। এরই মধ্যে সবশেষ দল হিসেবে আসরের মূলপর্বে খেলার সুযোগ পেয়েছে উগান্ডা।

বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করা দলগুলো হলো- বাংলাদেশ, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, কানাডা, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেপাল, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, ওমান, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, উগান্ডা, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ।

 

আইএইচএস/জিকেএস