ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হার্দিকের পরিবর্তে কে হলেন গুজরাটের নতুন অধিনায়ক?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:০৯ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্স ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এতদিন এই ডানহাতি অলরাউন্ডারই গুজরাটের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার নেতৃত্বেই আইপিএলে নাম লিখেই শিরোপা জিতেছিলো গুজরাট।

এবার হার্দিক নেই, কে হবেন অধিনায়ক? এই জ্বল্পনা-কল্পনা অবশ্য খুব বেশি এগুতে দেয়নি গুজরাট টাইটান্স কর্তৃপক্ষ। হার্দিকের পরিবর্তে শুভমান গিলকে নতুন অধিনায়ক ঘোষণা করেছে তারা। ফলে ২০২৪ মৌসুমে গিলের নেতৃত্বে খেলবে ফ্র্যাঞ্চাইজিটি।

এই বিষয়ে শুভমান গিল বলেন, ‘গুজরাট টাইটান্সের অধিনায়কত্ব পেয়ে আমি আনন্দিত এবং গর্বিত। এমন একটি দুর্দান্ত দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে আমার উপর আস্থা রাখার জন্য ফ্র্যাঞ্চাইজিকে ধন্যবাদ জানাই। আমাদের দুটি ব্যতিক্রমী মৌসুম ছিল এবং উত্তেজনাপূর্ণ ক্রিকেট খেলার মাধ্যমে আমি আমাদের দলকে নেতৃত্ব দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

গুজরাট টাইটান্সের ডিরেক্টর বিক্রম সোলাঙ্কি বলেন, ‘শুভমান গিল গত দুই বছরে খেলার সর্বোচ্চ উচ্চতায় নিজের অবস্থান দেখিয়েছেন। আমরা শুধু তাকে ব্যাটার হিসেবেই নয়, ক্রিকেটে একজন নেতা হিসেবেও যোগ্য দেখেছি। মাঠে তার অবদান গুজরাট টাইটানসকে একটি শক্তিশালী দল হিসেবে আবির্ভূত হতে সাহায্য করেছে। ২০২২ সালের সফল আসর ও ২০২৩ সালে দাপটের সাথে দলকে পরিচালিত করেছেন গিল। তার পরিপক্কতা এবং দক্ষতা মাঠের পারফরম্যান্সে স্পষ্ট এবং শুভমানের মতো তরুণ নেতার নেতৃত্বে নতুন যাত্রা শুরু করতে আমরা মুখিয়ে আছি।’

এর আগে গতকাল রোববার হার্দিককে গুজরাট থেকে ১৫ কোটি রুপির বিনিময়ে কিনে নেয় মুম্বাই। হার্দিককে দলে ভিড়িয়ে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি। গ্রিনকে আরসিবিতে (রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু) বিক্রি করেছে মুম্বাই। নিলামে গ্রিনকে ১৭ কোটি ৫০ লক্ষ টাকা দিয়ে কিনেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। অসি তারকাকে বিক্রি করে প্রাপ্ত অর্থ দিয়ে হার্দিককে দলে নিলো রোহিত শর্মারা।

আইএইচএস/