ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পরিকল্পনা একটুও কাজ করেনি শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:১০ পিএম, ০৮ অক্টোবর ২০২৩

বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০২ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছে তারা। বিশ্বকাপের রেকর্ড ৪২৮ রানের স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৩২৬ রান করে অলআউট হয়েছে শ্রীলঙ্কা।

স্কোরকার্ড দেখেই বোঝা যাচ্ছে, লঙ্কান বোলাররা কতটা নাজুক অবস্থায় ছিল। কাসুন রাজিথা, মাথিশা পাথিরানা, ধনঞ্জয়া ডি সিলভা, দিলশান মাদুশাঙ্কারা পাত্তাই পায়নি। তাদের বিধ্বস্ত করে প্রোটিয়ারা স্কোর বোর্ডে ৪২৮ রান জমা করে। বিশ্বকাপের ইতিহাসে যা দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড।

প্রোটিয়া ব্যাটারদের তিনজন সেঞ্চুরি করেন, যা বিশ্বকাপে রেকর্ড বটে। প্রতিপক্ষ যে বড় স্কোর গড়বেন তা আগেই বুঝতে পেরেছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা; কিন্তু স্কোরটা যে চারশ ছাড়িয়ে যাবে তা বুঝতে পারেননি তিনি।

ম্যাচ শেষ হওয়ার পর শানাকা বলেন, ‘‌বড় স্কোর হবে তা জানতাম। আমরা তাদেরকে ৩৭০ রানের মধ্যে আটকে রাখার চেষ্টা করেছিলাম। প্রথম ১০ ওভারে আমরা যেভাবে বল করেছি তা আশাব্যঞ্জক ছিল। তবে শেষ দিকে আমাদের পরিকল্পনা ঠিক মতো কাজ করেনি। পরের ম্যাচগুলোতে আমাদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হবে।’

বিশ্বেকাপে বেশ কয়েকজন নিয়মিত বোলারছাড়াই খেলতে এসেছে শ্রীলঙ্কা। তাদের অন্যতম লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা দলে নেই। এ বিষয়টা সামনে এনে দাসুন শানাকা বোলারদের অভাবের কথা তুলে ধরেন। তিনি বলেন, ‘তিনজন নিয়মিত বোলার ছাড়া খেলাটা কঠিন।’

আইএইচএস/