ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তামিমের মনেই হয়নি, দীর্ঘদিন পর খেলছেন মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩

মাঝে তিন থেকে চারটা সিরিজের দলে ছিলেন না তিনি। ওয়ানডে বিশ্বকাপে খেলা হবে কি হবে না মাহমুদউল্লাহ রিয়াদের, তা নিয়েও যথেষ্ট সন্দেহ-সংশয় রয়েছে এখনও। তাকে বাদ দিয়ে গঠন করা হয়েছিলো এশিয়া কাপের স্কোয়াড। অবশেষে বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণ করার শেষ সুযোগ পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে রাখা হলো তাকে। প্রথম ওয়ানডেতে সুযোগ পাননি বৃষ্টির কারণে। দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তামিম ইকবালের সঙ্গে কিছুক্ষণ জুটিও বেধেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দু’জন যতক্ষণ উইকেটে ছিলেন, ততক্ষণ বাংলাদেশের জয়ের সম্ভাবনা ছিল। কিন্তু এই জুটি ভাঙার পরই জয়ের সম্ভাবনা শেষ হয়ে যায়।

৮৬ রানে বাংলাদেশ হেরে গেছে শেষ পর্যন্ত। তবে, মাহমুদউল্লাহ যতক্ষণ ব্যাটিং করেছেন, যতক্ষণ উইকেটে ছিলেন, ততক্ষণ তাকে মনেই হয়নি তিনি দীর্ঘদিন পর ওয়ানডে খেলতে নেমেছেন। তার সতীর্থ তামিম ইকবাল ম্যাচ শেষে সে স্বীকারোক্তিই দিয়েছেন।

শনিবার ম্যাচ শেষে মাহমুদউল্লাহ রিয়াদ সম্পর্কে তামিম ইকবালের মূল্যায়ন হচ্ছে, ‘উনি দুর্দান্ত ছিলেন। আমিও ছোট একটা পার্টনারশিপে ছিলাম। ইনটেন্ট অনেক ভালো ছিল। মনেই হয়নি ৬-৭ মাস বিরতির পর এসেছেন। তাকে দেখে অনেক ভালো মনে হয়েছে, ফিল্ডিংও ভালো ছিল, বল যখনই গেছে নিজের সেরাটা দিয়েছেন। আমি ব্যক্তিগতভাবে মনে করি তিনি অনেক ভালো করেছেন।’

তামিম ভালো মনে করেছেন। দর্শকরাও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটিং উপভোগ করেছেন। তার প্রতিটি শট এবং রানে হর্ষধ্বনি দিয়েছে। শেষ পর্যন্ত এসব কী বিশ্বকাপের দল নির্বাচনের ক্ষেত্রে মাহমুদউল্লাহকে বিবেচনার ক্ষেত্রে কোনো প্রভাবক হিসেবে কাজ করবে?

আইএইচএস/