ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আইরিশদের ৩৩৫ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:০২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৩

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ারনডেতে আয়ারল্যান্ডকে ৩৩৫ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে ইংল্যান্ড। উইল জ্যাক ও সেম হেইনের সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপের দিনে ৮ উইকেট হারিয়ে ৩৩৪ রান সংগ্রহ করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টস হেরে ব্যাট করতে নেমে ভালোভাবেই ইনিংস শুরু করে ইংলিশ ওপেনার পিল সল্ট ও উইল জ্যাক। ৫ ওভার ৪ বল খেলেই দলীয় অর্ধশত রানের মাইলফলক ছুঁয়ে পেলেন এই দুই ওপেনার। দলীয় ৫৫ রানে ইংল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানেন ক্রেইগ ইয়াং। ইনিংসের ৭তম ওভারে তার বল থেকে স্টার্লিংয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরেন মারকুটে ব্যাটার পিল সল্ট (২১ বলে ২৮ রান)। একই ওভারের ৩য় বলে জাক ক্রাউলিকে রানের খাতা খোলার আগেই এলবিডব্লিউ'র ফাঁদে ফেলেন ইয়াং।

তবে উইল জ্যাকসের ঝোড়ো ব্যাটিংকে নিয়ন্ত্রণে আনতে পারেনি আইরিশ বোলাররা। বেন ডাকেটের সাথে ১০২ রানের জুটি গড়ে বিশাল রান সংগ্রহের পথে হাঁটেন এই ওপেনার। ইনিংসের ২৪তম ওভারে জর্জ ডকরেলের আঘাতে অর্ধশতকের আক্ষেপ নিয়ে সাঝঘরে ফেরেন বেন ডাকেট (৪৯ বলে ৪৭ রান)। শেষ পর্যন্ত আক্ষেপ সঙ্গী হলো উইল জ্যাকসেরও। সেঞ্চুরি বঞ্চিত হয়ে ৮৮ বলে ৯৪ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটেন মারকুটে এই ইংলিশ ব্যাটার।

দুর্দান্ত ইনিংস খেলেও সেঞ্চুরির স্বাদ পাননি মিডলঅর্ডার ব্যাটার সেম হেইন। ইনিংসের শেষ ওভারে ম্যাকার্থির বলে আউট (৮২ বলে ৮৯ রান) হয়ে যান তিনি। শেষ পর্যন্ত ৩৩৪ রানে থামে স্বাগতিকদের ইনিংস।

আইরিশদের হয়ে ৩টি উইকেট শিকার করেন জর্জ ডকরেল। ইংলিশদের উইকেটে ২বার সফল আঘাত হানের ক্রেইগ ইয়াং। ১টি করে উইকেট নেন মার্ক এডেয়ার, জস লিটল ও ব্যারি মাকার্থি।

আইএইচএস/