ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দ্বিতীয় টি-টোয়েন্টিতে কেমন হবে টাইগারদের একাদশ?

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:৪৯ পিএম, ১৫ জুলাই ২০২৩

অতিবড় বোদ্ধা-বিশেষজ্ঞও মানছেন, আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তৌহিদ হৃদয়ের ব্যাটিংটুকু ছাড়া সে অর্থে চোখ ধাঁধানো কোনো ব্যক্তিগত নৈপুণ্য নেই। তারপরও ভেতরের খবর বলছে, রোববার (১৬ জুলাই) সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টিতে একাদশ অপরিবর্তিতই থাকছে বাংলাদেশের। মানে শুক্রবার যে দলটি খেলেছিল, রোববারও সেই ১১ জনই খেলবেন।

প্রথম ম্যাচে দুই উইকেটে জিতে আফগানদের বিপক্ষে ১-০’তে এগিয়ে সাকিরের দল। ওই এক জয়ে টাইগারদের সামনে এখন আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি। রোববার রাতে দ্বিতীয় ও শেষ খেলায় জিতলেই সিরিজ হবে সাকিব বাহিনীর। হারলেও সিরিজ হাতছাড়া হওয়ার ভয় নেই।

তাই অনেকটা নিরাপদ অবস্থানে থেকে ও মানসিক স্বস্তি নিয়েই রোববার সন্ধ্যায় মাঠে নামবে টাইগাররা।

এদিকে, দলে কোনো ইনজুরিও নেই। তাই আপাতত একাদশে পরিবর্তনের তেমন কোনো সম্ভাবনা নেই। টিম ম্যানেজমেন্ট সূত্র নিশ্চিত করেছে, শুক্রবারের দলটিই খেলবে রোববার।

নির্বাচকদের একটি সূত্র জানিয়েছে, একাদশে কোনো পরিবর্তন আসবে না। প্রথম ম্যাচের দলটিই খেলবে সিলেটের ম্যাচে।

প্রথম ম্যাচে টাইগার ব্যাটারদের মধ্যে রান করেছেন শুধু তৌহিদ হৃদয় (৩২ বলে ৪৭)। সঙ্গে বাঁহাতি শামীম পাটোয়ারীর ব্যাট থেকেও এসেছে ৩৩ রানের (২৫ বলে) এক দায়িত্বশীল ইনিংস। তাদের ৭৩ রানের জুটিই বাংলাদেশকে পৌঁছে দিয়েছে জয়ের বন্দরে। এছাড়া ব্যাটারদের আর কারও ব্যাট কথা বলেনি।

ওপেনার লিটন দাস (১৯ বলে ১৮) ও রনি তালুকদার (৫ বলে ৪), ওয়ানডাউন নাজমুল শান্ত (১২ বলে ১৪), অধিনায়ক সাকিব আল হাসান (১৭ বলে ১৯) ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ (৬ বলে ৮) একজনও রান পাননি।

কারও ব্যাট থেকে ছোট অথচ ঝড়ো ইনিংসও বেরিয়ে আসেনি। একইভাবে বোলারদের কেউ তেমন প্রভাব ফেলতে পারেননি।

অধিনায়ক সাকিব একমাত্র বোলার যিনি ২৭ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন। আর কারও নামের পাশে দুই উইকেট নেই। অপর বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ (৩ ওভারে ১/২০), অফস্পিনার মিরাজ (২ ওভারে ১/১৩), আর তিন পেসার তাসকিন (৪ ওভারে ১/২৯), শরিফুল (৩ ওভারে ১/৩০) ও মোস্তাফিজ (৪ ওভারে ১/৩৮) প্রত্যেকে একটি করে উইকেট পেয়েছেন।

তারপরও দল জেতায় কোনো ধরনের পরীক্ষা-নীরিক্ষার ভেতরে যাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। সূত্র জানিয়েছে, অলরাউন্ডার সাকিবকে ঘিরে ছয় ব্যাটারের সঙ্গে সমান সংখ্যক বোলারে সাজানো হবে রোববারের একাদশ। অর্থাৎ দ্বিতীয় ম্যাচেও তিনজন করে পেসার (তাসকিন, মোস্তাফিজ, শরিফুল) ও স্পিনার (সাকিব, নাসুম ও মিরাজ) থাকবেন একাদশে।

সম্ভাব্য একাদশ
লিটন দাস, রনি তালুকদার, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, শামীম পাটোয়ারী, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

এআরবি/কেএএ/