ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বুধবার শুরু টেস্ট, এখনও অনিশ্চিত তামিম-তাসকিন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১১:১৯ এএম, ১৩ জুন ২০২৩

পিঠের পুরোনো ব্যথায় অস্বস্তিতে ভোগা তামিম ইকবাল কি খেলবেন? ইনজুরি কাটিয়ে মঠে ফেরা তাসকিন আহমেদকে কি একাদশে রাখা হবে? টেস্ট শুরুর আগের দিনও এ কৌতুহলী প্রশ্ন বাংলাদেশ ভক্ত ও সমর্থকদের মনে।

আর ২৪ ঘন্টাও নেই। আগামীকাল ১৪ জুন সকালে শেরে বাংলায় শুরু বাংলাদেশ আর আফগানিস্তানের টেস্ট । তার আগে আজ মঙ্গলবার সকালের প্রেস কনফারেন্সে মিললো না তার সঠিক ও নিশ্চিত জবাব।

বাংলাদেশ দলের হেড চন্ডিকা হাথুরুসিংহেও নিশ্চিত করে বলতে পারলেন না ওপেনার তামিম আর প্রধান পেসার তাসকিন খেলবেন কিনা। দুজনকে নিয়েই বেশ কথা বলেছেন হাথুরু। যার সারমর্ম হলো, আজ মঙ্গলবার প্র্যাকটিসের পর দুজনার সর্বশেষ শারীরিক অবস্থা ও পারিপার্শ্বিক বিষয় খুঁটিয়ে দেখা হবে। তারপর সিদ্ধান্ত।

এদিকে হাথুরু যখন শেরে বাংলার কনফারেন্স হলে কথা বলছিলেন, ঠিক তখনই ইনডোর কমপ্লেক্সের খোলা আকাশের নিচে ন্যাচারাল টার্ফে নেটে ব্যাটিং করছিলেন তামিম। ঠিক ৩০ মিনিটের সে প্র্যাকটিস সেশনে তামিম শুধু সামনের পায়ে ব্যাটিং অনুশীলন করলেন। পিছনের পায়ে খেললেন না। তবে কি পিছনের পায়ে ভর করে খেলতে গেলে ব্যথা হয়? এমন প্রশ্ন শেরে বাংলায় উপস্থিত সাংবাদিকদের।

শুধু ব্যাটিংই শেষ কথা নয়। এরপর ফিল্ডিং, ক্যাচিং ও থ্রোয়িং প্র্যাকটিসটাও খুঁটিয়ে দেখা হবে তামিমের। সেখানেও যদি কোনো অসুবিধা হয়, তাও দেখা হবে পাখির চোখে। তাই তামিম সম্পর্কে সিদ্ধান্ত জানা যাবে আজ প্র্যাকটিসের পর।

দেশসেরা ওপেনারের খেলা না খেলা নিয়ে হাথুরুর কথা, 'আমরা সব কিছু বিচার বিশ্লেষণ করে দেখব। যদি সব ইতিবাচক মনে হয় তাহলে তামিম খেলবে।’

টাইগার হেড কোচ প্রায় একই কথা বলেছেন তাসকিনকে নিয়েও। তাসকিন সম্পর্কে হাথুরু অনেক কথার ভিড়ে একটি কথা বুঝিয়ে দিয়েছেন, এ পেসারের আপাতত কোনোরকম শারীরিক সমস্যা নেই। পুরোপুরি ফিট।

তারপরও তাসকিনকে শেষ পর্যন্ত খেলানো হবে কিনা, সে সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। কারণ? হাথুরুর কথায় প্রচ্ছন্ন আভাস, সামনে অনেক খেলা। তাসকিন মাত্র ইনজুরি কাটিয়ে উঠলো। তাকে জোর করে খেলাতেই হবে এমন নয়।

এআরবি/এমএমআর/জিকেএস