ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আইপিএল ফাইনালে ওঠার লড়াই

টস জিতে ধোনির চেন্নাইকে ব্যাটিংয়ে পাঠালো গুজরাট

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২৩ মে ২০২৩

গত আসরের মত একই গতিতে শিরোপার দিকে এগিয়ে চলছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। এবারও ২০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে থেকে প্লে-অফ নিশ্চিত করেছে গুজরাট। অন্যদিকে যৌথভাবে ১৭ পয়েন্ট হলেও লখনৌয়ের চেয়ে রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে চেন্নাই সুপার কিংস।

এই দু’দলই এবার মুখোমুখি হলো ফাইনালে ওঠার লড়াইয়ে। আইপিএলের কোয়ালিফায়ারে চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হলো হার্দিক পান্ডিয়ার গুজরাট এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই।

ফাইনালে ওঠার লড়াইয়ে শুরুতেই টস ভাগ্যে এগিয়ে গেলেন হার্দিক পান্ডিয়া। টস জিতলেন তিনি এবং নিজেরা প্রথমে ফিল্ডিং বেছে নিয়ে চেন্নাইকে আমন্ত্রণ জানালেন প্রথমে ব্যাট করার জন্য।

এর আগে গ্রুপ পর্বে একবার মুখোমুখি হয়েছিলো দুই দল। ওই ম্যাচে চেন্নাইকে ৫ উইকেটে হারিয়েছিলো গুজরাট। ওই ম্যাচটা ছিল আহমেদাবাদে। এবার এই ম্যাচটা চেন্নাই খেলছে নিজেদের মাঠে।

আজ যে দল জিতবে, তারা সরাসরি ফাইনালে। আর যে দল হারবে তাদের বিদায় নিতে হবে না। আরও একটি সুযোগ পাচ্ছে তারা। ইলিমিনেটরে লখনৌ এবং মুম্বাইয়ের ম্যাচে বিজয়ী দলের বিপক্ষে খেলবে আজকের পরাজিত দল।

চেন্নাই সুপার কিংস একাদশ

রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, আজিঙ্কা রাহানে, মঈন আলি, আম্বাতি রাইডু, শিভাম দুবে, রবিন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, দিপক চাহার, তুষার দেশপান্ডে, মহেস থিকসানা।

গুজরাট টাইটান্স একাদশ

ঋদ্ধিমান সাহা, শুভমান গিল, হার্দিক পান্ডিয়া, ডেভিড মিলার, দাসুন শানাকা, রাহুল তেওয়াতিয়া, রশিদ খান, নুর আহমেদ, মোহাম্মদ শামি, মোহিত শর্মা এবং দর্শন নলকান্দে।

আইএইচএস/