ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বৃষ্টিতে ভেসেই গেলো লখনৌ-চেন্নাই ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ০৩ মে ২০২৩

একটি দলের অন্তত শীর্ষে ওঠার সুযোগ ছিল আজ। সেটা লখনৌ কিংবা চেন্নাইয়ের যে’ই জয় পেতো তাদের। কিন্তু তা হতে দিলো না শেষ পর্যন্ত বৃষ্টি। লখনৌয়ের ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে আজ মুখোমুখি হয়েছিলো চেন্নাই এবং স্বাগতিক লখনৌ সুপার জায়ান্টস।

কিন্তু ম্যাচটি শেষ হতে পারলো না। বৃষ্টিতে ভেসে গেলো। যার ফলে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়েছে দু’দলকেই। ১০ ম্যাচ শেষে এখন ১১ পয়েন্ট করে দুই দলের। তবে, রান রেকে এগিয়ে থেকে দুই নম্বরে লখনৌ এবং পিছিয়ে থাকার কারণে তিন নম্বরে চেন্নাই। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে গুজরাট টাইটান্স।

এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে বিপদে পড়েছিলো লখনৌ। প্রথম থেকেই চেন্নাইয়ের বোলারদের বোলিং তোপের মুখে পড়ে লখনৌয়ের ব্যাটাররা। মাত্র ৪৪ রানেই ৫ উইকেট হারিয়ে বসেছে তারা।

Rain

প্রথম থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ১৮ রানের উদ্বোধনী জুটি গড়ার পর আউট হন কাইল মায়ার্স। তিনি করেন ১৪ রান। ১০ রান করে আউট হন মনন ভোরা। এরপর করন শর্মা ৯ রানে, ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রুনাল পান্ডিয়া শূন্য রানে, মার্কাস স্টয়নিজ ৬ রানে আউট হন।

তবে নিকোলাস পুরান এবং আয়ুস বাদোনির ব্যাটে ঘুরে দাঁড়ায় লখনৌ। দুজনের ব্যাটে গড়ে ওঠে ৫৯ রান। ৩১ বলে ২০ রান করে আউট হন পুরান। ৩৩ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন আয়ুস বাদোনি। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে লখনৌ ৭ উইকেট হারিয়ে ১২৫ রান করার পর বৃষ্টি নামে। এরপর আর খেলাই শুরু করা যায়নি। বৃষ্টি না থামায় খেলা পরিত্যাক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

শ্রীলঙ্কান স্পিনার মহেশ থিকসানা, ইংলিশ স্পিনার মঈন আলি এবং মাথিশা পাথিরানা নেন ২টি করে উইকেট। ভারতীয় স্পিনার রবিন্দ্র জাদেজা নেন ১ উইকেট।

আইএইচএস/