ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কেকেআরকে হারিয়ে অবশেষে স্বস্তির জয়ের দেখা দিল্লির

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৩৯ এএম, ২১ এপ্রিল ২০২৩

হারতে হারতে দেয়াল পিঠ ঠেকে গিয়েছিলো দিল্লি ক্যাপিটালসের। টানা ৫টি ম্যাচ হারের অর্থ, আইপিএলের অর্ধেক পথ না যেতেই বিদায়ের শঙ্কা বেজে উঠেছিলো দিল্লি শিবিরে। অবশেষে স্বস্তির জয়ের দেখা পেলো দিল্লি ক্যাপিটালস। কলকাতা নাইট রাইডার্সকে পেয়ে এবারের আইপিএলে প্রথম জয় তুলে নিলো সৌরভ গাঙ্গুলি এবং রিকি পন্টিংরা।

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সকে ৪ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যাট করতে নেমে খুবই বাজে ব্যাটিং উপহার দিয়েছে কেকেআর। মাত্র ১২৭ রানে অলআউট হয়ে যায় তারা। জবাব দিতে নেমে ৪ বল এবং ৪ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি।

এই ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশের ওপেনার লিটন দাস। কিন্তু চরমভাবে হতাশ করেছেন তিনি। ৪ বল মোকাবেলা করলেন। একটি অসাধারণ বাউন্ডারিও মারলেন। কিন্তু এরপরই আউট হয়ে গেলেন তিনি।

টস জিতে কেকেআরকে প্রথমে ব্যাট করতে পাঠায় দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কেকেআর তাদের ওপেনিং জুটি পুরোটাই পাল্টে ফেলে। রহমানুল্লাহ গুরবাজ এবং নারায়ন জগদিশানকে বসিয়ে রাখে তারা। দলে নেয় নতুন দুই ওপেনার জেসন রয় এবং লিটন দাসকে। বিদেশি ক্রিকেটার হিসেবে বাদ দেয়া হয় লকি ফার্গুসনকে।

কিন্তু টস হেরে ব্যাট করতে নামার পর ব্যাটিংয়ের মোটেও উন্নতি দেখাতে পারেনি কেকেআর ব্যাটাররা। জেসন আর আর আন্দ্রে রাসেল একটু দাঁড়াতে না পারলে কলকাতার রান ১০০’ও পার হতো কি না সন্দেহ।

৩৯ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন জেসন রয়। ৩১ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। ১২ রান করেন মানদ্বিপ সিং। আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

দিল্লি একাদশে মোস্তাফিজুর রহমানের পরিবর্তে দলে নেয়া হয় ইশান্ত শর্মাকে। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি। ৪ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নেন অ্যানরিখ নরকিয়া এবং ৩ ওভারে ১৩ রান দিয়ে ২ উইকেট নেন অক্ষর প্যাটেল। কুলদিপ যাদবও ৩ ওভারে ১৫ রান দিয়ে নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে দিল্লিও যে খুব ভালো ব্যাটিং করেছে তা বলা যায় না। এক অধিনায়ক ডেভিড ওয়ার্নার ছাড়া আর কেউ সেভাবে দাঁড়াতে পারেননি। ৪১ বলে তিনি খেলেন ৫৭ রানের ইনিংস। ১১টি বাউন্ডারির মার মারেন তিনি। কোনো ছক্কার মার ছিল না।

মানিশ পান্ডে করেন ২৩ বলে ২১ রান। অক্ষর প্যাটেল ২২ বলে ছিলেন ১৯ রানে অপরাজিত। কেকেআরের হয়ে ২টি করে উইকেট নেন বরুন চক্রবর্তী, অনুকুল রায় এবং নিতিশ রানা।

আইএইচএস/জেআইএম