ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সিকান্দার রাজার কাছে হেরে গেলো লখনৌ সুপার জায়ান্টস

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:০১ এএম, ১৬ এপ্রিল ২০২৩

বাংলাদেশের যে দু-একজন ক্রিকেটার আইপিএলে সুযোগ পেয়ে থাকেন, একাদশে থাকার সুযোগ হলেও পারফরম্যান্স উল্লেখযোগ্য নয়। সে তুলনায় আফগান ক্রিকেটারদের জয়-জয়কার আইপিএলে। এবার সে তালিকায় যোগ দিলেন জিম্বাবুইয়ান সিকান্দার রাজা।

শনিবার রাতে প্রথম বল হাতে, পরে ব্যাট হাতে পাঞ্জাব কিংসের জয়ের নায়কে পরিণত হলেন তিনি। প্রথমে বল হাতে ২ ওভারে ১৯ রান দিযে নিলেন ১ উইকেট। পরে ব্যাট হাতে ৪১ বলে ৫৭ রান করে পরিণত হন পাঞ্জাবের জয়ের নায়কে। ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি। লখনৌয়ের বিপক্ষে ২ উইকেটে জয় পেয়েছে পাঞ্জাব কিংস।

এই জয়ে পয়েন্ট তালিকায় চার নম্বরে উঠে এলো পাঞ্জাব। ৫ ম্যাচে ৩ জয়, ২ হারে তাদের পয়েন্ট ৬। ৪ ম্যাচে রাজস্থানের পয়েন্ট ৬, ৫ ম্যাচে লখনৌয়ের পয়েন্টও ৬, গুজরাট টাইটান্সের ৪ ম্যাচে পয়েন্ট ৬। চার দলেরই সমান ৬টি করে পয়েন্ট।

লখনৌয়ের বিপক্ষে পাঞ্জাব একাদশে ছিলেন না নিয়মিত অধিনায়ক শিখর ধাওয়ান। ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেন ইংলিশ অলরাউন্ডার স্যাম কারান। নেতৃত্ব দিতে নেমে জয় নিয়েই মাঠ ছাড়লেন তিনি।

টস হেরে প্রথমে ব্যাট করনে নেমে লোকেশ রাহুলের দুর্দান্ত ব্যাটিং সত্ত্বেও ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে লখনৌ সুপার জায়ান্টস। ৫৬ বলে ৭৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন লোকেশ রাহুল। জবাব দিতে নেমে সিকান্দার রাজার ব্যাটে ভর করে ১৯.৩ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।

লখনৌয়ের অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে টস জিতে যথারীতি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাব অধিনায়ক শিখর ধাওয়ান। ব্যাট করতে পাঠান লোকেশ রাহুলের লখনৌকে। ব্যাট করতে নেমে সূচনাটা বেশ ভালো ছিলো লখনৌয়ের। দুই ওপেনার লোকেশ রাহুল এবং কাইল মায়ার্স মিলে ৫৩ রানের জুটি গড়েন ৭.৪ ওভারে।

২৩ বলে ২৯ রান করে আউট হয়ে যান কাইল মায়ার্স। এরপরের ব্যাটাররা খুব বেশি রান করতে পারেননি। দিপক হুদা ২, ক্রুনাল পান্ডিয়া ১৮, নিকোলাস পুরান শূন্য, মার্কাস স্টয়নিজ ১৫, আয়ুস বাদোনি ৫*, কে গৌতম ১, যুদভির সিং ০, রবি বিষ্ণোই ৩ রান করেন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে লখনৌ।

স্যাম কারান নেন ৩ উইকেট। ২ উইকেট নেন কাগিসো রাবাদা। ১টি করে উইকেট নেন আর্শদিপ সিং, হারপ্রিত ব্রার এবং সিকান্দার রাজা।

জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে পাঞ্জাব। দুই ওপেনারের মধ্যে অথর্ব তাইদে আউট হন ০ রানে। প্রাবশিমরান সিং আউট হন মাত্র ৪ রান করে। এরপর ম্যাথিউ শর্ট এবং হারপ্রিত সিংয়ের ব্যাটে ঘুরে দাঁড়ায় পাঞ্জাব। ২২ বলে ৩৪ রান করেন ম্যাথিউ শর্ট। ২২ বলে ২২ রান করেন হারপ্রিত সিং।

ভারপ্রাপ্ত অধিনায়ক স্যাম কারান ৬ রানে এবং জিতেশ শর্মা আউট হয়ে যান মাত্র ২ রান করে। ৪১ বলে ৫৭ রান করে আউট হন সিকান্দার রাজা। ৪টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। শাহরুখ খান ১০ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। শেষ মুহূর্তে তার ঝড়েই মূলত ২ উইকেটের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়তে পারে পাঞ্জাব।

আইএইচএস/