ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ‌‘ঘাস সমস্যা’ দ্রুত সমাধানের আশ্বাস

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১৬ জানুয়ারি ২০২৩

ক্রীড়াঙ্গনে এখন অন্যতম আলোচ্য বিষয় সংস্কারাধীন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের ঘাস। শতাধিক কোটি টাকা ব্যয়ে সংস্কার হচ্ছে দেশের প্রধান এই ক্রীড়া ভেন্যু। অথচ ভেন্যুর আসল জায়গা মাঠ তৈরির ক্ষেত্রেই যতো উদাসীনতা।

স্টেডিয়ামের মাঠ তৈরির বাজেট ৫ কোটি টাকা হলেও ঘাসের জন্য টেনেটুনে মাত্র ১০ লাখ টাকা। সেই ঘাস লাগানোর কাজটি নিয়ে ঠেলাঠেলি চলছে জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের।

এই ঘাস সমস্যার দ্রুত সমাধান হবে বলে সোমবার জানিয়েছেন জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। ‘বিষয়টি আমরা দেখছি। আমরা একটি ভালো মাঠ তৈরি করতে চাই। ঘাসের জন্য বরাদ্দ কম হলে সেটা কীভাবে বাড়ানো যায় সেটা দেখা হবে। যৌক্তিকতা থাকলে অন্য খাত থেকে টাকা এনে ঘাস লাগানোর কাজে ব্যবহার করা হবে। এ সমস্যার দ্রুতই সমাধান হবে।'

আরও পড়ুন>বঙ্গবন্ধু স্টেডিয়ামের ঘাস নিয়ে এনএসসি-বাফুফে ঠেলাঠেলি

ঘাস নিয়ে সমালোচনা হয় বিধায় এই কাজটির দায়িত্ব বাফুফেকে দিয়েছিল এনএসসি। বাফুফেও সেটা করতে রাজি হয়েছিল। কিন্তু ঘাসের জন্য অপ্রতুল বরাদ্দের কারণে কাজ করবে না বলে জাতীয় ক্রীড়া পরিষদকে জানিয়ে দিয়েছে বাফুফে।

আবার জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তারা বলছেন বাফুফে কাজ করবে না সেটা জানায়নি। বর্তমানে স্টেডিয়ামে ঘাস লাগানোর যে কাজ হচ্ছে সেটা বাফুফের তত্ত্বাবধানেই হচ্ছে। জাতীয় ক্রীড়া পরিষদ ও ফুটবল ফেডারেশনের ঠেলাঠেলিতে স্টেডিয়ামের আসল জায়গা মাঠ তৈরি শেষ পর্যন্ত কবে শেষ হবে সেটাই প্রশ্ন।

আরআই/আইএইচএস/