ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কুমিল্লাও পারলো না, মাশরাফির সিলেটের জয়রথ চলছেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০৯ জানুয়ারি ২০২৩

তরুণ ক্রিকেটার তৌহিদ হৃদয় যেন স্বপ্নের ফর্মে রয়েছে। আগের ম্যাচে ফরচুন বরিশালের বড় স্কোর তাড়া করতে গিয়েও জ্বলে উঠেছিলো হৃদয়ের ব্যাট। বরিশালের মত কুমিল্লার বোলারদের বিপক্ষেও হৃদয়হীন ব্যাট চালিয়েছেন তৌহিদ হৃদয়। তার ব্যাটে ভর করে টানা তৃতীয় জয় তুলে নিলো মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স।

এবার সিলেটের শিকার হলো বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের পর তৃতীয় ম্যাচে আজ তারা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারালো ৫ উইকেটের ব্যবধানে। ১৪ বল হাতে রেখেই জয়ের জন্য ১৫০ রানের লক্ষ্যে পৌঁছে যায় তারা।

আগের ম্যাচে তৌহিদ হৃদয় খেলেছিলেন ৫৫ রানের ইনিংস। এবার কুমিল্লার বিপক্ষে খেললেন ৫৬ রানের ঝড়ো ইনিংস। ৩৭ বলে খেলা এই ইনিংসের ওপর ভর করেই সহজ জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিলেট।

টস জিতে প্রথমে কুমিল্লাকে ব্যাট করতে পাঠান সিলেট অধিনায়ক মাশরাফি। ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারিয়ে বিপদে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। ৪ বলে ৮ রান করে আউট হয়ে যান তিনি।

এরপর ডেভিড মালান এবং সৈকত আলি মিলে ইনিংস গড়ার কাজ করেন। ২৮ রানের জুটি গড়ে তোলেন তারা। ১২ বলে ২০ রান করে এ সময় আউট জয়ে যান সৈকত আলি। এরপর অধিনায়ক ইমরুল কায়েস করেন কেবল ২ রান। জাকের আলি’ই যা একটু লড়াই করলেন সিলেট বোলারদের সামনে। ৪৩ বল খেলে ৫৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

এছাড়া ডেভিড মালান করেন ৩৭ রান। মোসাদ্দেক হোসেন সৈকত ৮ বলে ৫, মোহাম্মদ নবি ৭ বলে ৮ রান করে আউট হন। আবু হায়দার রনি ৪ বলে অপরাজিত থাকেন ৭ রানে। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে কুমিল্লা।

জবাব দিতে নেমে ৬ রান করে আউট হয়ে যান মোহাম্মদ হারিস। ১৯ রান করে আউট হয়ে যান নাজমুল হোসেন শান্ত। ২০ রান করেন জাকির হাসান। ৩৭ বলে ৫৬ রান করে আউট হন তৌহিদ হৃদয়। ৩টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ৪টি।

শেষ পর্যন্ত ১৭.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিলেট স্ট্রাইকার্স।

আইএইচএস/