ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছে প্রথম বহর, বাকিরা আসবেন কাল

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:২৫ পিএম, ১৩ এপ্রিল ২০২২

যাওয়ার সময় মোট ৫ ভাগে ভাগ হয়ে দক্ষিণ আফ্রিকা গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। ফেরাটাও একসঙ্গে হচ্ছে না টাইগারদের। পোর্ট এলিজাবেথ টেস্ট শেষ করার পর সফরও শেষ হয়ে যায় টাইগারদের। এবার ফেরার পালা।

বিসিবি থেকে আগেই জানিয়ে দেয়া হয়েছে, বিমানের টিকিট একসঙ্গে না পাওয়ার কারণে তিন ভাগে ভাগ হয়ে দেশে ফিরবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আর কোচরা ফিরে যাবেন নিজ নিজ দেশে।

সে হিসেবে আজ সকাল পৌনে ১০টা নাগাদ ঢাকা এসে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম বহর। এই বহরে ছিলেন ৯জন ক্রিকেটার।

তারা হলেন- লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, অধিনায়ক মুমিনুল হক, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান এবং অ্যানালিস্ট নাসির আহমেদ নাসু।

বাকি দুই বহর ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামবে বৃহস্পতিবার সকাল ৯টা এবং বিকাল পৌনে ৫টার দিকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস মিডিয়াকে বলেছিলেন, ‘যেহেতু এখন জাতীয় দলের ব্যস্ততা নেই, তাই হেড কোচ রাসেল ডমিঙ্গো এবং নতুন পেস বোলিং কোচ অ‍্যালান ডোনাল্ড তাদের দেশে থেকে যাবেন। ছুটি কাটিয়ে আগামী মাসে শ্রীলঙ্কা সিরিজের আগে ফিরবেন তারা।’

তিনি আরও জানান, স্পিন কোচ রঙ্গনা হেরাথ সরাসরি শ্রীলঙ্কা যাবেন। জেমি সিডন্স ও শেন ম্যাকডারমট অস্ট্রেলিয়া যাবেন ঢাকা থেকে। বৃহস্পতিবার দেশে ফেরার বিমান ধরবেন তারা।

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে সফল হলেও টেস্টে ছিল চরম ব্যর্থ। টেস্ট ফরম্যাটে- ডারবানে প্রথম ম্যাচে ২২০ রানে হারের পর পোর্ট এলিজাবেথে দ্বিতীয় ম্যাচে হেরেছে ৩৩২ রানের বড় ব্যবধানে।

আইএইচএস/