ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওমিক্রন নয়, ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন সৌরভ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০১ জানুয়ারি ২০২২

গত বছরের (২০২১) শেষ মুহূর্তে এসে একটি খবর ভারতের ক্রিকেটাঙ্গনকে চিন্তায় ফেলে দিয়েছিল। সৌরভ গাঙ্গুলি করোনা আক্রান্ত। শুধু আক্রান্তই নন, তিনি হাসপাতালেও ভর্তি। কলকাতার মহারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়েরও সভাপতি। তার জন্য পুরো ভারতই বলতে গেলে বিচলিত হয়ে ওঠে।

তবে আশার খবর হচ্ছে, শুক্রবার বছরের শেষদিন হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন সৌরভ। জানানো হয়েছিল, তার করোনা ভ্যারিয়েন্টটা কী ধরনের তা বিশ্লেষণ তথা জিনোম সিকুয়েন্সিংয়ের জন্য নমুনা পাঠানো হয়েছে কল্যাণীতে। সেখান থেকে রিপোর্ট না এলেও স্বাস্থ্যের অবস্থা উন্নতি হওয়ায় সৌরভকে হাসপাতাল থেকে ছাড়া হয়।

রিপোর্টটা এসেছে আজ শনিবার। কলকাতার স্বাস্থ্য ভবন থেকে জানানো হয়েছে, সৌরভের শরীরে কী ধরনের করোনাভাইরাস বাসা বেঁধেছিল। কলকাতার স্বাস্থ্য ভবন থেকে জানানো হয়েছে, ওমিক্রন নয় সৌরভ আক্রান্ত হয়েছিলেন ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে। যদিও ডেল্টাকে বলা হয় ওমিক্রনের চেয়ে ভয়ঙ্কর।

গত সোমবার করোনা আক্রান্ত হয়ে কলকাতার উডল্যান্ড হাসপাতালে ভর্তি হন সৌরভ গাঙ্গুলি। চারদিন হাসপাতালে থাকার পর শুক্রবার ছাড়া পান তিনি। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। ককটেল থেরাপির পর অনেকটাই সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কাজ দিয়েছিল স্টিম থেরাপিও।

চিকিৎসকরা জানিয়েছিলেন, পরবর্তী চিকিৎসা বাড়িতে বসেই করা যাবে। তাদের পরামর্শ মেনেই আপাতত হোম আইসোলেশনে রয়েছেন বিসিসিআই সভাপতি। হাসপাতাল থেকে ছাড়ার সময় স্বাস্থ্য ভবন থেকে জানানো হয়েছিল, বাড়িতেও অন্তত চারদিনের আইসোলেশনে থাকতে হবে তাকে।

আজ শনিবার জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট হাতে এসেছে। যদিও এই রিপোর্ট হাতে আসার পর সৌরভের জন্য ডাক্তারদের কী পরামর্শ, আইসোলেশনের মেয়াদ বাড়াতে হবে নাকি হবে না- সেটা এখনও জানা যায়নি। ডাক্তাররা কী পরামর্শ দেন, সে জন্যই আপাতত অপেক্ষা।

আইএইচএস/