ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মোহামেডানের বিপক্ষে বায়ো-বাবল ভাঙার অভিযোগ সিসিডিএমের!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:২২ পিএম, ০৫ জুন ২০২১

মোহামেডানের বিপক্ষে করোনা স্বাস্থ্যবিধি জৈব সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ তুলেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম)! খোদ ঢাকা প্রিমিয়ার লিগের আয়োজক-ব্যবস্থাপক সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম নিজেই মোহামেডানের বিপক্ষে করোনার কারণে খেলোয়াড়ের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে তৈরি করা বায়ো-বাবল তথা জৈব সুরক্ষা বলয় ভঙের পরোক্ষ অভিযোগ এনেছেন।

‘মোহামেডান জৈব সুরক্ষা বলয় ভেঙেছে’- সরাসরি এমন কথা না বললেও আজ শনিবার রাতে বিসিবি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি পরিচালক ও সিসিডিএম প্রধান জানিয়েছেন, ‘গতকাল শুক্রবার প্র্যাকটিসের সময় মোহামেডান জৈব সুরক্ষা বলয় মানেনি।’

এটাকে হতাশাজনক ঘটনা বলে অভিহিত করে কাজী ইনাম বলেন, ‘বিসিবি ও সিসিডিএম ব্যাপারটিকে খুব গুরুত্বের সাথে নিয়েছে। ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে বিসিবি ও সিসিডিএম সর্বোচ্চ সচেতনতার চেষ্টা করেছে। হোটেলে জৈব সুরক্ষা বলয়ে রাখা হয়েছে ১২ প্রতিকযোগী ক্লাবের ক্রিকেটার এবং কর্মকর্তাদের।’

কাজী ইনামের শেষ কথা, তারা (সিসিডিএম) ঘটনাটি তদন্ত করে দেখবে।

তবে অভিযোগের ঘটনা তদন্ত করার কথা উল্লেখ করা হলেও কী ঘটনা, কোন ক্রিকেটার কী জৈব সুরক্ষা বলয় ভেঙেছেন, নাকি মোহামেডান পুরো দলই জৈব সুরক্ষা বলয় ভেঙে কাল বিকেলে প্র্যাকটিস করেছে? তার কোন পরিষ্কার ব্যাখ্যা অবশ্য নেই।

এদিকে ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন, কাল শুক্রবার নাকি মোহামেডানের টিম প্র্যাকটিস ছিল না। এদিন ব্যক্তিগতভাবে প্র্যাকটিস করেছেন অধিনায়ক সাকিবসহ হাতে গোনা কয়েকজন ক্রিকেটার। সাথে মোহামেডানের এবারের কোচ মেহরাব হোসেন অপিও নাকি ছিলেন।

এখন তার মধ্যে কে বা কারা জৈব সুরক্ষা বলয় ভঙ্গ করেছেন, বিসিবির দেয়া বিজ্ঞপ্তিতে তার কোন বর্ণনা অবশ্য নেই।

এআরবি/আইএইচএস/এমকেএইচ