ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

করোনা মোকাবিলায় অনুদান দিলেন পান্ত, তবে...

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:০২ পিএম, ০৮ মে ২০২১

প্রাণঘাতী করোনাভাইরাসের আঘাতে জর্জরিত গোটা ভারত। প্রতিদিনই হচ্ছে শনাক্ত ও মৃত্যুর কষ্টদায়ক সব রেকর্ড। গত ২৪ ঘণ্টায় চার হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন ভারতে। নতুন করে করোনাভাইরাসে আক্রান্তও হয়েছেন প্রায় ৪ লাখ মানুষ।

দেশের এই ভয়াবহ সংকটময় অবস্থায় চুপচাপ বসে নেই তারকা-মহাতারকা। নিজ নিজ অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন শিল্পপতি, অভিনেতা-অভিনেত্রী বা ক্রিকেটারা। সবশেষ এতে নিজের অংশগ্রহণ নিশ্চিত করলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত।

হরিয়ানার হেমকুন্ত ফাউন্ডেশনে আর্থিক অনুদান দিয়েছেন তিনি। তবে সে অনুদানের অঙ্কটা প্রকাশ করেননি। জানিয়েছেন, অনুদানের অর্থ দিয়ে কেনা হবে অক্সিজেন সিলিন্ডার ও তৈরি করা হবে করোনা বেড। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এ কথা জানিয়েছেন পান্ত।

তিনি লিখেছেন, ‘বন্ধুরা, আমাদের দেশে বিষাদের ছায়া নেমে এসেছে। যা আমাকেও গভীরভাবে মর্মাহত করেছে। গত এক বছর ধরে যারা ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব পরিবারের জন্য আমার সহমর্মিতা। যারা আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন তাদের জন্য আমার প্রার্থনা।

খেলাধুলার মাধ্যমে আমি যে বিষয়টি শিখেছি, তা হলো যেকোনো কাজে সবাই মিলে এক হয়ে কাজ করার শক্তি অনেক বেশি। আমাদের সম্মুখসারির যোদ্ধাদের স্যালুট জানাই, যারা এক বছর ধরে ভারতকে সংকটময় অবস্থা থেকে বের করতে কাজ করে যাচ্ছে। তবু এই অবস্থা থেকে বের হতে আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।

আমি আর্থিক অনুদান দিয়ে হেমকুন্ত ফাউন্ডেশনকে সাহায্য করছি। যার মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার, হাসপাতালের বেড, কোভিড-রিলিফ কিটস এবং দেশে অসহায় মানুষদের পাশে দাঁড়ানো হবে। খানিক অনুন্নত শহরগুলো, যেখানে উন্নত শহরগুলোর মতো সুবিধা নেই, সেখানে চিকিৎসা সেবা ও অন্যান্য সহায়তা দেয়ার জন্য কাজ করতে মুখিয়ে আছি।

আমি প্রত্যেককে আহ্বান জানাচ্ছি, নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখুন। যাতে করে আমরা দেশের প্রতিটি কোনায় থাকা মানুষদের পাশে দাঁড়াতে পারি এবং কোভিড রিলিফ ও ভ্যাকসিনেশন প্রোগ্রাম যথাযথভাবে চলতে থাকে। সবাই নিরাপদ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন এবং সম্ভব হলে ভ্যাকসিন নিন।’

এসএএস/জিকেএস