ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতের পাঁচ ক্রিকেটারকে হঠাৎ আইসোলেশনে পাঠাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০২ জানুয়ারি ২০২১

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দুই টেস্টের একাদশে ছিলেন না ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা। ইনজুরি থেকে ফেরার পর কোয়ারেন্টাইন শেষ করে তৃতীয় ম্যাচ দিয়ে মাঠে নামার কথা ছিল এ ডানহাতি ওপেনারের। তবে এর আগেই বাঁধল এক বিপত্তি!

শুধু রোহিত একা নন, ভারতের পাঁচ ক্রিকেটারকে ঘিরে দেখা দিয়েছে শঙ্কা। কেননা এ পাঁচ ক্রিকেটারকে আইসোলেশনে পাঠিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তারা হলেন ওপেনার রোহিত শর্মা, উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত, দুই তরুণ টপঅর্ডার ব্যাটসম্যান শুবমান গিল ও পৃথ্বী শ এবং ডানহাতি পেসার নবদ্বীপ সাইনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক ভিডিওতে দেখা গেছে, মেলবোর্নের এক ইনডোর রেস্টুরেন্টে এ পাঁচজন মিলে একসঙ্গে খেতে গিয়েছেন। সেই ভিডিও নজরে আসার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সতর্কতাস্বরুপ তাদেরকে আইসোলেশনে পাঠানো হয়েছে। পরবর্তী প্রক্রিয়াগুলো সফলভাবে শেষ হওয়া পর্যন্ত সেখানেই থাকবে হবে এ পাঁচজনকে।

তারা এই আইসোলেশনে থাকার সময়েও অনুশীলন করতে পারবেন, তবে দলের অন্যান্য খেলোয়াড়দের কাছাকাছি যেতে পারবেন না। সিএ'র পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে এ খবর। দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিক্রমেই রোহিত-পান্তকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

তবে সেই বিবৃতিতে স্পষ্টত বলা হয়নি, টিম হোটেলের বাইরে মেলবোর্নের ইনডোর রেস্টুরেন্টে গিয়ে খাবার গ্রহণের কারণে সেই পাঁচ ক্রিকেটারের দ্বারা বায়ো বাবল প্রটোকল ভঙ্গ হয়েছে কি না? কিংবা এতে বায়ো বাবল প্রটোকল ভঙ্গ হলে কেমন ব্যবস্থা নেয়া হবে, সে ব্যাপারেও বিস্তারিত কিছু উল্লেখ করা হয়নি।

টুইটারে ভারতীয় বংশোদ্ভূত এক নাগরিক একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তিনি যে রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন, সেখানে ভারতের পাঁচ ক্রিকেটারকে দেখতে পেয়েছেন। শুধু তাই নয়, রোহিতদের অজান্তে তাদের খাবারের বিলও পরিশোধ করে দিয়েছেন সেই ভারতীয় নাগরিক।

এর আগে করা টুইটে তিনি প্রাথমিকভাবে দাবি করেন যে, পান্ত তার সঙ্গে বুকে বুক মিলিয়েছেন। তবে পরে আবার আরেক টুইটে সেটি অস্বীকার করে জানান যে, মূলত উত্তেজনাবশত সেই কথা লিখেছিলেন। মূলত পুরো পরিস্থিতি সম্পর্কে এমন অস্বচ্ছতা থাকার কারণেই সতর্কতাস্বরুপ আইসোলেশনে পাঠানো হয়েছে পাঁচ ক্রিকেটারকে।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি (বৃহস্পতিবার) সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে হবে ম্যাচটি। তবে এখন মেলবোর্নেই চলছে দুই দলের অনুশীলন।

এসএএস/এমকেএইচ