ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এবার সবাই করোনা নেগেটিভ, ম্যাচ আয়োজনে আর বাধা নেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২৩ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

দ্বিতীয় দফায় করোনা পরীক্ষার ফল আসলো নেগেটিভ। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সবার করোনা টেস্ট করা হলো আজ। তাতে সবার রিপোর্ট নেগেটিভ আসার পর পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে প্রোটিয়াদের ওয়ানডে সিরিজ শুরু হবে রোববার থেকে।

শুক্রবার শুরু হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ। কিন্তু হঠাৎ করে শুরুর এক ঘণ্টা আগে ম্যাচটি স্থগিত ঘোষণা করা হয়। কারণ, ম্যাচের আগেরদিন রুটিন চেকআপে দক্ষিণ আফ্রিকার এক ক্রিকেটারের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

তখনই দুই দলের কর্মকর্তারা মিলে ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে আলোচনা করে কেপটাউনের নিউল্যান্ডসের ম্যাচটি স্থগিত ঘোষণা করে এবং একই সঙ্গে সিরিজ শুরুর জন্য তারিখ পূণ নির্ধারণ করে। যেখানে দেখা যায়, রোববার থেকে সিরিজ শুরু করার কথা বলা হয়েছে।

তবে তার জন্য শর্ত দেয়া হয়, শুক্রবার যে টেস্ট করা হবে, তার রিপোর্ট পাওয়া যাবে শনিবার। তাতে যদি করোনা নেগেটিভ আসে সবার, তাহলে রোববার থেকে সিরিজ শুরু করা হবে। সুবিধা হলো, তিন ম্যাচ সিরিজের প্রতিটি ম্যাচই কেপটাউনে অনুষ্ঠিত হওয়ার কথা।

ক্রিকেট সাউথ আফ্রিকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ক্রিকেট দক্ষিণ আফ্রিকা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছে যে, প্রোটিয়া ক্রিকেট দলের সব ক্রিকেটারেই করোনা রিপোর্ট এসেছে নেগেটিভ। সুতরাং, সিরিজ শুরু করতে আর কোনো সমস্যা থাকলো না।’

আইএইচএস/জেআইএম