ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিউজিল্যান্ডে সপ্তম করোনা আক্রান্ত : শঙ্কায় পাকিস্তান ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২৮ নভেম্বর ২০২০

এরই মধ্যে কঠোর সতর্কবার্তা দেয়া হয়েছে। আর একবারও যদি স্বাস্থ্যবিধি ভঙ্গ করে পাকিস্তান ক্রিকেট দলের কেউ, তাহলে সোজা পুরো দলকে বাড়ি পাঠিয়ে দেয়া হবে। এত কঠোর সতর্কবার্তার মধ্যেই পাকিস্তান দলের মধ্যে সপ্তম ব্যক্তির শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

ক্রাইস্টচার্চের হোটেলে অবস্থান করছে পাকিস্তান ক্রিকেট দল। এ নিয়ে চতুর্থ দিন পার করছে দলটি। এর মধ্যে এক মুহূর্তের জন্যও অনুশীলনে যোগ দিতে পারেনি তারা। হোটেল রুম থেকেও বের হওয়া সম্ভব হয়নি।

সব মিলিয়ে নিউজিল্যান্ড সফরে দারুণ এক শঙ্কার মধ্যে দিন কাটছে পাকিস্তান দলের। এমনিতেই অনুশীলনহীন দিন কাটছে তাদের। তারওপর নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকে তাদেরকে যেভাবে অবরূদ্ধ করে রাখা হয়েছে, তাতে তাদের নাভিঃশ্বাস উঠে যাওয়ার অবস্থা।

চারদিন আগে ক্রাইস্টচার্চে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল। এর মধ্যে তাদেরকে শেষ সতর্কবার্তা দেয়া হয়ে গেছে। আর একজনও যদি স্বাস্থ্যবিধি ভঙ্গ করে, তাহলে আর সিরিজ খেলা লাগবে না, দেশে ফেরত পাঠিয়ে দেয়া হবে। এর মধ্যেও একের পর এক করোনা আক্রান্ত পাওয়া যাচ্ছে। অথচ, ১৮ ডিসেম্বর, নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলার কথা পাকিস্তানের।

নিউজিল্যান্ড সফর করার আগে পাকিস্তানে থাকতে যে করোনা টেস্ট করা হয়েছিল, তাতে সবারই রেজাল্ট এসেছিল নেগেটিভ। কিন্তু নিউজিল্যান্ড পৌঁছার পর প্রথমদিনই করোনা ভাইরাস কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া গেছে ৬ জনের শরীরে। নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অব হেলথ আজ ঘোষণা করেছে, সপ্তম ব্যক্তির শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। তবে আগের ৬ জনের মত, সপ্তম ব্যক্তিরও নাম প্রকাশ করা হয়নি।

তারা জানিয়েছে, ‘পাকিস্তান ক্রিকেট দলের আরও এক সদস্যের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এছড়া স্কোয়াডের বাকি সদস্যদের, আগের ৬জন করোনা পজিটিভছাড়া, সবার রেজাল্ট এসেছে নেগেটিভ।’

নিউজিল্যান্ডে যাওয়ার পর প্রতিটি বিদেশীকেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হয়। পাকিস্তান ক্রিকেট দলের বাকি ৫৩ জনের আবারও করোনা টেস্ট করা হবে আগামী সোমবার। এর মধ্যে পাকিস্তান দলের প্রতিটি সদস্যকে থাকতে হবে নিজ নিজ রুমের মধ্যে। নিউজিল্যান্ড কর্তৃপক্ষের পর্বানূমতি ছাড়া কোনো ক্রিকেটারই রুম থেকে বের হতে পারবে না। অনুশীলন তো দুরে থাক।

আইএইচএস/এমএস