ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৭ ক্রিকেটারসহ ২৪ জনের করোনা পরীক্ষা সম্পন্ন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২০

আগেই জানা, রাজধানী ঢাকায় অবস্থানরত জাতীয় ক্রিকেটারদের করোনা টেস্ট শুরু হয়েছে সোমবার। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জাগো নিউজকে জানিয়েছেন, বিসিবির উদ্যোগ, আনুষঙ্গিক সাহায্য-সহযোগিতা এবং বারডেমের বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে জাতীয় ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা টেস্টের নমুনা সংগ্রহ শুরু হয়েছে আজ সকালে। যা শেষ হয়েছে বিকেল ৩টায়।

আজ কত জন ক্রিকেটারের বাসায় গিয়ে বারডেমের কর্মীরা করোনা নমুনা সংগ্রহ করেছেন? এ প্রশ্নের উত্তর খুঁজতে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর শরণাপন্ন হওয়া। তিনি বিকেলে জাগো নিউজকে জানালেন, ‘আজ (সোমবার) সারাদিনে বারডেমের কর্মীরা ৭ সাপোর্টিং স্টাফসহ মোট ২৪ জনের করোনা পরীক্ষা নমুনা সংগ্রহ করেছেন। অর্থাৎ ১৭ ক্রিকেটার করোনা পরীক্ষার নমুনা দিয়েছেন।’

তারা কারা? দেবাশীষ চৌধুরী সে প্রশ্নের উত্তর দেননি। শুধু জানিয়েছেন, বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির পক্ষ থেকে তাদের কাছে এক ঝাঁক ক্রিকেটারের নাম দেয়া হয়েছে। সেই বহরের সংখ্যা কতজনের? তারা কারা? সেটা তিনি অবস্থানগত কারণেই জানাতে অপাররগতা প্রকাশ করেছেন।

কারণ নাম বলে দিলে জানা হয়ে যাবে শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের হয়ে যাচ্ছেন কোন ২০ জন? যেহেতু দল ঘোষণা হয়নি, তাই আগেভাগে ঐ নাম জানিয়ে দেয়ার অর্থ আগাম দল ঘোষণার সামিল। যে কারণে দেবাশীষ চৌধুরী খেলোয়াড়দের নামের তালিকা দেননি। শুধু বলেছেন, আজ ১৭ জন ক্রিকেটারের টেস্ট হয়েছে। এরা সবাই রাজধানী ঢাকায় অবস্থানরত। মঙ্গলবার আরও কজন ক্রিকেটারের বাসা থেকে নমুনা সংগ্রহ করা হবে। কতজনের?- সেটিও বলেননি তিনি।

করোনা পরীক্ষার জন্য মেডিকেল টিমকে বিসিবি যে খেলোয়াড় তালিকা দিয়েছে, তাতে রাজধানীর বাইরে চট্টগ্রাম, খুলনা, সিলেট ও রাজশাহীর কেউ আছে কি না? জানতে চাওয়া হলে বিসিবি প্রধান চিকিৎসকের কৌশলী জবাব, আমরা আজ শুধু রাজধানী ঢাকায় থাকা ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফদেরই টেস্ট করিয়েছি।

তার শেষ কথা, আজ সোমবার যাদের টেস্ট হয়েছে ঠিক ২৪ ঘন্টা পর তাদের রিপোর্ট পাওয়া যাবে। আর নেগেটিভ হওয়ারাই কেবল আগামী বুধবার (৯ সেপ্টেম্বর) থেকে পুনরায় শেরে বাংলায় অনুশীলন করতে পারবেন। পজিটিভ হলে পারবেন না।

উল্লেখ্য, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাইফ হাসান, সাব্বির রহমান রুম্মন, এনামুল হক বিজয়, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব এবং মেহেদি রানা প্রমুখ ক্রিকেটাররা ব্যক্তিগত উদ্যোগে এক মাসের বেশি সময় শেরে বাংলায় নিয়মিত অনুশীলন করেছেন।

এআরবি/এসএএস/এমএস