ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফের গেইল ঝড়ে উন্মাতাল কানাডা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:০৭ এএম, ০৩ আগস্ট ২০১৯

দিন তিনেক আগেই অসাধারণ এক সেঞ্চুরি উপহার দিয়েছিলেন দলকে। কিন্তু বৃষ্টির কারণে হয়নি পুরো ম্যাচ, যে কারণে ২৭৬ রানের দলীয় সংগ্রহ দাঁড় করিয়েও জয় পাওয়া হয়নি ক্রিস গেইলের দল ভ্যাঙ্কুবার নাইটসের। তবে জয়ের আক্ষেপ মিটেছে পরের ম্যাচেই। যে ম্যাচে আবারও ব্যাট হাতে ঝড় তুলেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব গেইল।

শুক্রবার কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৬ রানের জন্য টানা দ্বিতীয় সেঞ্চুরি মিস করেছেন গেইল। তবে মাত্র ৪৪ বলে ৯৪ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয় ঠিকই পাইয়ে দিয়েছেন ভ্যাঙ্কুবার অধিনায়ক।

গেইলের ইনিংসে ভর করেই এডমন্টন রয়্যালসকে ৪ উইকেটে হারিয়েছে ভ্যাঙ্কুবার। আগে ব্যাট করে এডমন্টন রয়্যালস দাঁড় করায় ১৬৫ রানের সংগ্রহ। জবাবে গেইল ঝড়ের পর ২৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভ্যাঙ্কুবার। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে তারা।

১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ওপেনার টোবিয়াস ভিসের উইকেট হারায় ভ্যাঙ্কুবার। তবে অন্যপ্রান্তে শুরু থেকেই স্বরুপে আবির্ভূত হন গেইল। শুরুতে চ্যাডউইক ওয়াল্টন (২২ বলে ১৭) এবং শোয়েব মালিকের সঙ্গে জুটি বেঁধে সেঞ্চুরির পথেই এগুচ্ছিলেন এ ক্যারিবীয় দানব।

কিন্তু ইনিংসের ১৪তম ওভারে তাকে থামিয়ে দেন পুরো ম্যাচে দারুণ অলরাউন্ডিং নৈপূণ্য দেখানো বেন কাটিং। সাজঘরে ফেরার আগে দলের ১৪০ রানের মধ্যে একাই ৯৪ রান করেন গেইল। নিজের ইনিংসটিকে ৬ চারের সঙ্গে ৯টি বিশাল ছয়ের মারে সাজান তিনি।

গেইল ফিরে গেলেও ভ্যাঙ্কুবারকে জয় এনে দিতে কোনো ভুল করেননি মালিক। ইনজুরিগ্রস্ত আন্দ্রে রাসেল আউট হন প্রথম বলে। তবে ১৭ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংস খেলে দলকে সহজ জয়ই পাইয়ে দেন মালিক।

এর আগে কাটিংয়ের ব্যাটে চড়ে ভ্যাঙ্কুবারের সামনে লড়াই করার মতো পুঁজি দাঁড় করায় এডমন্টন। অস্ট্রেলিয়ান এ পেস বোলিং অলরাউন্ডার ৩ চার ও ৭ ছয়ের মারে ৪১ বলে করেন ৭২ রান। এছাড়া মোহাম্মদ নাওয়াজের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪০ রানের ইনিংস।

এসএএস/জেআইএম

আরও পড়ুন