ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দ্বিতীয় ইনিংসেই আসল রূপে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৬ পিএম, ২৫ জুলাই ২০১৯

লর্ডসে প্রথম দিনই পড়েছিল ১০ উইকেট। ইংল্যান্ডকে মাত্র ৮৫ রানে অলআউট করে দিয়েছিল টেস্ট ক্রিকেটে নবাগত আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিন অলআউট হয়েছিল আয়ারল্যান্ডও। যদিও তারা লিড নিতে পেরেছে। তবে স্টুয়ার্ট ব্রড, স্যাম কুরান আর অভিষিক্ত ওলি স্টোনসের তোপের মুখে ২০৭ রানেই অলআউট হতে হয়েছিল আইরিশদের।

১২২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিজেদের আসল রূপ দেখাচ্ছে ইংল্যান্ড। প্রথম ইনিংসের ওই ঘটনা যে নিতান্তই ফ্লুক ছিল সেটা প্রমাণ করে দিচ্ছেন ইংলিশ ব্যাটসম্যানরা। ইতিমধ্যেই (এ রিপোর্ট লেখা পর্যন্ত) ৪৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৮ রান করে ফেলেছে ইংল্যান্ড। লিড নিয়েছে ৫৬ রানের।

আইরিশদের করা ২০৭ রানের জবাব দিতে নেমে দ্বিতীয় ইনিংসের শুরুতেই কিন্তু ধাক্কা খেয়েছিল ইংলিশরা। দলীয় ২৬ রানের মাথায় হারাতে হয়েছিল ররি বার্নসের উইকেট। বয়েড রানকিনের বলে উইকেটের পেছনে গ্যারি উইলসনের হাতে ক্যাচ দিয়ে মাত্র ৬ রানে ফিরে যান ররি বার্নস।

এরপরই দাঁড়িয়ে যান জ্যাক লিচ এবং ওয়ানডাউনে নামা জেসন রয়। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ১৪৫ রানের বিশাল জুটি। শেষ পর্যন্ত দলীয় ১৭১ রানের মাথায় স্টুয়ার্ট থম্পসনের বলে বোল্ড হয়ে যান জেসন রয়। এ সময় তিনি ব্যাট করছিলেন ৭৮ বলে ৭২ রান নিয়ে।

তবে অন্য প্রান্তে কিন্তু ঠিকই ব্যাট করে যাচ্ছেন ওপেনার জ্যাক লিচ। তিনি ১৫১ বল খেলে করেছেন ৮৯ রান। অন্য প্রান্তে জো ড্যানলি ব্যাট করছেন ১ রান নিয়ে। তিন নম্বরে নামা জো রুট এই ইনিংসে ব্যাটিং অর্ডার পরিবর্তন করে নামছেন ৫ নম্বরে।

এর আগে অ্যান্ড্রু বালবির্নির ৫৫, পল স্টার্লিংয়ের ৩৬, কেভিন ও’ব্রায়েনের অপরাজিত ২৮ রানের ওপর ভর করে ৫৮.২ ওভার ব্যাট করে ২০৭ রান করে আয়ারল্যান্ড। স্টুয়ার্ট ব্রড, ওলি স্টোন এবং স্যাম কুরান নেন ৩টি করে উইকেট। বাকি উইকেটটি নেন মঈন আলি।

আইএইচএস/পিআর

আরও পড়ুন