ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভেট্টরি-ওরামকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় বোল্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৩০ পিএম, ০৩ জুলাই ২০১৯

দুর্দান্ত সব সুইং ডেলিভারি দিয়েই গত ২০১৫ বিশ্বকাপেই বড় বড় ব্যাটসম্যানদের নাচিয়েছেন নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট। এর পাশাপাশি ২২ উইকেট নিয়ে যৌথভাবে হয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি।

গত আসরের সেই পারফরমেন্স বোল্ট বয়ে এনেছেন এ বিশ্বকাপেও। ইতিমধ্যে ৮ ম্যাচে কিউইদের হয়ে ১৫ উইকেট শিকার করেছেন এই পেসার। যার ফলে আসরে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় পাঁচ নম্বরে এবং কিউইদের হয়ে দুই নম্বরে অবস্থান করছেন তিনি।

এদিকে দুই বিশ্বকাপে ৩৭ উইকেট নিয়ে অনন্য এক উচ্চতায় পৌঁছে গেছেন বোল্ট। জ্যাকব ওরাম ও ডেনিয়েল ভেট্টরির মতো তারকাদের ছাড়িয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে অবস্থান করছেন এই বোলার এবং এই কীর্তি ছুঁতে মাত্র দুই বিশ্বকাপ ও ১৭ ম্যাচ খেলেছেন তিনি।

এর আগে বিশ্বকাপে ৩৬ উইকেট নিয়ে কিউইদের ইতিহাসে যৌথভাবে শীর্ষে ছিলেন ওরাম এবং ভেট্টরি। এই তালিকায় পৌছাতে ওরামকে খেলতে হয়েছে তিন বিশ্বকাপ ও ২৩টি ম্যাচ। ভেট্টরিকে খেলতে হয়েছে চারটি বিশ্বকাপ ও ৩২টি ম্যাচ।

বর্তমানে নিজের ক্যারিয়ারের মাঝপথে আছেন বোল্ট। তাই বলাই যায় ধারাবাহিকতা বজায় রাখলে কিউইদের হয়ে আরো দুটি বিশ্বকাপ খেলতে পারেন এই পেসার। তা যদি করতে পারেন তাহলে নিজেকে এই তালিকার অনেক বড় উচ্চতায় নিয়ে যাবেন তিনি।

এএইচএস/এসএএস

আরও পড়ুন