ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেমিফাইনালে পৌঁছালে ভয়ঙ্কর হয়ে উঠবে পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০২ জুলাই ২০১৯

এবারের বিশ্বকাপে পাকিস্তানের এক একটি ম্যাচ যেন ১৯৯২ বিশ্বকাপের কথা মনে করে দিচ্ছে। কেননা, সেবারের মতো এবারের আসরেও অনুষ্ঠিত হচ্ছেন রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। আর সেই আসরের পুরনরাবৃত্তিই ঘটাচ্ছে সরফরাজ আহমেদের দল। পুনরাবৃত্তির এই ধারাবাহিকতা যদি বজায় থাকে, তাহলে ওই আসরের মতো এবারও চ্যাম্পিয়ন হবে দেশটি।

আট ম্যাচে চার জয় ও তিন হারে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে রয়েছে পাকিস্তান। তাই সেমিফাইনালে যেতে হলে শেষ ম্যাচে জয় ছাড়া কোন বিকল্প নেই তাদের হাতে। একই সঙ্গে চেয়ে থাকতে হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের ফলাফলের দিকেও। কারণ, ওই ম্যাচে ইংল্যান্ড জিতে গেলে, পাকিস্তানের আশা শেষ হয়ে যাবে। হারলে, পাকিস্তান উঠতে পারে সেমিতে।

যদি কোনোভাবে পাকিস্তান এবারের বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে পারে তাহলে তাদের চেয়ে ভয়ঙ্কর আর কেউ হবে না। এমনটাই মনে করছেন দলটির সাবেক অধিনায়ক ও কোচ ওয়াকার ইউনুস।

আইসিসির এক কলামে ওয়াকার লেখেন, ‘এই মুহূর্তে এটা বেশ ভয়ের ব্যাপার! ইতিহাসের পুনরাবৃত্তি হচ্ছে কি? আমি জানি না; কিন্তু যদি পাকিস্তান যদি সেমিফাইনালে পৌঁছায় তাহলে তারা প্রচণ্ড রকমের ভয়ঙ্কর দল হয়ে উঠবে। তবে তার জন্য কয়েকটা ফলাফল তাদের অনুকূলে যেতে হবে; কিন্তু সবচেয়ে জরুরি হল বাংলাদেশকে হারানো।’

নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে তিন উইকেটের জয় পায় পাকিস্তান। তবে সেই ম্যাচে এক পর্যায়ে হারতে বসেছিল তারা। শেষ পর্যন্ত ইমাদ ওয়াসিমের দৃঢ়তায় জয় নিয়েই ফিরেছে দলটি; কিন্তু আগামী ম্যাচে বাংলাদেশের বিপক্ষে যদি এই পারফরমেন্স বজায় থাকে, তাহলে তাদের আর সেমিফাইনালে যাওয়ার আশা করতে হবে না।

এ সম্পর্কে ওয়াকার বলেন, ‘বাংলাদেশকে হারাতে হলে ওদের আফনিস্তানের বিরুদ্ধে যেমন খেলেছিল তার চেয়ে ভাল খেলতে হবে। শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে পারফরম্যান্সটা চ্যাম্পিয়নদের মতো হয়েছে বলা যাবে না। যে কোনওভাবে ও যে কোনও উপায়ে এখনও সেমিফাইনালের দৌড়ে রয়েছে তারা এবং আপনি ওদের বাদ দিতে পারবেন না।’

এএইচএস/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন