ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবের পর মোস্তাফিজের পাঁচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১২ পিএম, ০২ জুলাই ২০১৯

ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারে দুর্দান্ত এক অভিষেক হয় বাংলাদেশি বোলার মোস্তাফিজুর রহমানের। সেই ম্যাচে পাঁচ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচ সেরা। এর পরের ম্যাচেই ৬ উইকেট তুলে নিয়ে আবারো পেয়েছিলেন ম্যাচে সেরার পুরস্কার। এমনকি ওই সিরিজে সেরা খেলোয়াড়ের পুরস্কারটাও ওঠে তার হাতে।

এর পর থেকেই বিশ্ব ক্রিকেটে মোস্তাফিজ হয়ে যান এক বিস্ময়ের নাম। যেখানেই গেছেন, সেখানেই নিজের নামের প্রতি সুবিচার করেছেন এই বোলার; কিন্তু মাঝপথে ইনজুরির কারণে কিছুটা ছন্দপতন হয় তার। এ জন্য মোস্তাফিজের সেরা ফর্মটা দেখা গেছে কালেভদ্রে।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন মোস্তাফিজ; কিন্তু এরপর বিশ্বকাপে উইকেট নিলেও খুব একটা ছন্দে ছিলেন না এই বোলার। তবে আজ (মঙ্গলবার) এজবাস্টনে সেই ভারতের বিপক্ষেই মোস্তাফিজ বুঝিয়ে দিলেন যে এখনো হারিয়ে যাননি তিনি। কেননা দুর্দান্ত বোলিং করে সাকিবের পর দ্বিতীয় বোলার হিসেবে বিশ্বকাপে এক ম্যাচে পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান এই পেসার।

ভারতের বিপক্ষে আজ দশ ওভার বোলিং করে এক মেডেন সহ ৫৯ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন। এই নিয়ে আন্তর্জাতিক চতুর্থবারের মতো পাঁচ উইকেট লাভ করেন এই বোলার। এবং ভারতের সঙ্গে তৃতীয়বার।

অবশ্য আজ মোস্তাফিজের ঝুলিতে উইকেটের সংখ্যা আরেকটা বেশি হতে পারতো! যদি না ইনিংসের পঞ্চম ওভারে তার বলে রোহিত শর্মার ক্যাচ মিস করতেন তামিম ইকবাল। ওই ক্যাচ মিসের কারণেই রোহিতের সেঞ্চুরিতে ৩৫০ এর বেশি স্কোর করার সম্ভাবনা দেখাচ্ছিল ভারত; কিন্তু সেই মোস্তাফিজের কারণে শেষপর্যন্ত ৩১৪ রানে আটকে যায় তারা।

বিশ্বকাপের সেমিফাইনালে যেতে আজকের ম্যাচে জিততেই হবে টাইগারদের। তবে ম্যাচ জয়ের সংকেত আগেই দিয়ে রেখেছেন মোস্তাফিজ। কেননা ওয়ানডে ক্রিকেটে কোন ম্যাচে এই বোলার তিন বা তার বেশি উইকেট নিলে সেই ম্যাচ গুলোতে হারের মুখ দেখেনি টাইগাররা।

বিশ্বকাপে এ নিয়ে ৫ উইকেট নিয়েছেন ৫৫ জন বোলার।

এএইচএস/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন