ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নকল করায় শামিকে যে জবাব দিলেন কটরেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:২৮ পিএম, ২৯ জুন ২০১৯

ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি পেসার শেলডন কটরেলের 'আর্মি স্যালুট' ক্রিকেট দুনিয়ায় এখন বেশ পরিচিত। উইকেট পেলেই দু'পা এগিয়ে গিয়ে কটরেলের আর্মিদের মতো স্যালুট জনপ্রিয়তাও পেয়েছে বেশ। এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের অন্যতম সেরা বোলার এই বাঁহাতি পেসার। ৭ ম্যাচ খেলে নিয়েছেন মোট ১১ উইকেট। এই ১১ বারই তাকে দেখা গেছে আর্মি স্যালুট করতে।

মূলত কটরেল জামাইকান আর্মিতে কর্মরত। এর পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের হয়েও খেলেন তিনি। পেশাজীবনে এই স্যালুট নিত্য সঙ্গী বিধায় মাঠেও উইকেট নেয়ার পর আউট করা ব্যাটসম্যানের উদ্দেশে স্যালুট করেন তিনি।

গত ২৭ জুন ভারতের মোকাবিলা করে ওয়েস্ট ইন্ডিজ। সেই ম্যাচে ২ উইকেট নিয়ে দুইবারই এই উদযাপন করতে দেখা যায় কটরেলকে। কিন্তু বিপত্তি বাজে যখন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট করতে নেমে কটরেল আউট হন। ইউজবেন্দ্র চাহালের বলে তিনি আউট হওয়ার পর ভারতীয় পেসার মোহাম্মদ শামি মজা করে কটরেলের সেই উদযাপন ভঙ্গী নকল করেন।

আসলে এর আগে শামিকে শূন্য রানে আউট করে এই উদযাপন করেছিল কটরেল। যার জবাব দিতেই পরে শামির এমন কাণ্ড। আর শামির সেই উদযাপনের মুহূর্ত দ্রুত নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে, হয় ভাইরাল। শামির এমন কাণ্ড দেখে মাঠেই হেসে গড়াগড়ি খাচ্ছিলেন খোদ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও। তিনিও পরে কটরেলের উদযাপন ভঙ্গী নকল করেন।

যদিও শামি-কোহলির এমন নকল করা প্রকাশ্যে আসার পর দর্শকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। কেউ ব্যাপারটিকে নিছকই মজা হিসাবে নিয়েছেন। কেউ আবার বলেছেন, এভাবে নকল করাটা শোভনীয় নয়।

বিষয়টি ভালোভাবে নেয়নি ফক্স স্পোর্টস এশিয়াও। তারা এই কাণ্ড নিয়ে সমালোচনা করেছে। টুইটারে ফক্স স্পোর্টস এশিয়ার অ্যাকাউন্ট থেকে লেখা হয়, 'একজন সৈনিককে অসম্মান নাকি নিছকই আনন্দ? এমনটা করার কী দরকার ছিল শামি?

এরপর ফক্স স্পোর্টসের ওই টুইটের সূত্র ধরে নিজের প্রোফাইল থেকে কটরেলও জবাব দেন শামিকে। কিছুটা খোঁচাসুলভ ভঙ্গিতে কটরেল রিটুইট করেন, 'খুব আনন্দের বিষয়। খুব ভালো বোলিং। অনুকরণই শ্রেষ্ঠ তোষামোদি।'

এসএস/এমকেএইচ

আরও পড়ুন