ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

'সমালোচনা করলেই বাঘ হয়ে ওঠে পাকিস্তান'

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:০৬ এএম, ২৮ জুন ২০১৯

বড় কোনো টুর্নামেন্ট এলেই পাকিস্তান ক্রিকেট দলের পুরো চেহারাই যেন পাল্টে যায়। এই যেমন এবারের বিশ্বকাপ শুরুর আগে একের পর এক হার পাকিস্তান দলকে ফেলেছিল তুমুল সমালোচনার মধ্যে। কিন্তু বিশ্বকাপে সবচেয়ে বড় ফেভারিট দল ইংল্যান্ডকে হারিয়ে দিয়ে তাক লাগিয়ে দেয় পাকিস্তান। এরপর টুর্নামেন্টের অপরাজিত দল নিউজিল্যান্ডকেও হারিয়ে দেয় সরফরাজ আহমেদের দল।

কিন্তু নিউজিল্যান্ডকে হারানোর আগে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে পাকিস্তানের হার মেনে নিতে পারেনি অনেকেই। এ ছাড়াও মাঠ ও মাঠের বাইরে অখেলোয়াড়সুলভ আচরণ করে সমালোচিত হতে থাকে পাকিস্তান দলের ক্রিকেটাররা। অনেকে ধরেই নিয়েছিল সবার আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে বাবর আজম-মোহাম্মদ আমিরেরা।

কিন্তু শক্তিশালী নিউজিল্যান্ডকে হারিয়ে এখনো সেমির শেষ সম্ভাবনাটুকু বাঁচিয়ে রেখেছে পাকিস্তান। হাতে বাকি থাকা শেষ দুই ম্যাচেও জয় চাই তাদের। আগামীকাল (শনিবার) আফগানিস্তান ও আগামী ৫ জুলাই বাংলাদেশের বিপক্ষে জয় পেলে শেষ চারের প্রায় পৌঁছে যাবে পাকরা। তবে প্রতিপক্ষ দলগুলোর হারা-জেতাও ভূমিকা রাখবে এতে।

সেমিতে উঠতে হলে পাকিস্তানের সামনে বহু সমীকরণ আসলেও, শেষ চার নিয়ে বেশ আত্মবিশ্বাসী সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার। তিনি বিশ্বাস করেন, পাকিস্তান এখনো ভয়ঙ্কর প্রতিপক্ষ। যারা কিনা সহজেই সেমিফাইনাল নিশ্চিত করতে পারে। এ ছাড়াও সমালোচনা করলে যে পাকিস্তান ভয়ঙ্কর বাঘ হয়ে ওঠে তাও এসময় জানান সাবেক এই গতিদানব।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটাতে শোয়েব আখতার লেখেন, 'পাকিস্তানকে বাতিলের খাতায় ফেলে দিও না। তোমরা যখন এগুলো করো তখন আমরা বাঘ হয়ে যাই।'

এসএস/এমএস

আরও পড়ুন