ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিব-মুশফিক জুটির আরেক মাইলফলক

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ২৪ জুন ২০১৯

বাংলাদেশের পঞ্চপান্ডবের দুইজন তারা। ব্যাট হাতে বাংলাদেশের জয়ে সবসময়ই অবদান রেখে থাকেন। জুটি বেঁধে বাংলাদেশকে অনেক ম্যাচেই জয় এনে দিয়েছেন সাকিব আল হাসন ও মুশফিকুর রহিম। এবার এই দুইজনের জুটি পৌঁছালো নতুন এক মাইলফলকে।

ওয়ানডেতে সাকিব- মুশফিক জুটিতে এখন রান সংখ্যা তিন হাজারের বেশি। আজ (সোমবার) বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে সাউদাম্পটনের রোজ বোলে মাঠে আফগানিস্তানের বিপক্ষে খেলছে বাংলাদেশ। যেখানে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে টাইগাররা।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের ৪ ওভার পেরোতেই আউট হন লিটন দাস। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল বাংলাদেশ। দলের রান তখন মাত্র ২৩। সেখান থেকে ৬১ বলে ৫১ রানের জুটি গড়েন তামিম ইকবাল আর সাকিব আল হাসান।

১ উইকেটে ৭৪ রানে পৌঁছে যাওয়া টাইগাররা ১৫তম ওভারের শেষ বলে এসে তামিমকেও হারিয়ে বসে। এরপর ব্যাটিংয়ে নামেন মুশফিকুর রহিম। জুটি গড়েন সাকিব আল হাসানের সঙ্গে। এই জুটিতে ৪৪ রানের সময়ই ওয়ানডেতে সাকিব-মুশফিক জুটিতে তিন হাজার রান পূর্ণ হয়।

এরপর অবশ্য এই জুটি বেশিক্ষণ টিকে থাকেনি। ব্যক্তিগত ৫১ রানে ফিরে যান সাকিব। এই দুইজনের ৬১ রানের জুটিটি ভাঙেন মুজিব উর রহমান।

এমএইচবি/এমএমআর/এমএস

আরও পড়ুন