ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাইফউদ্দিন ফিট, খেলবেন আফগানিস্তান ম্যাচে!

আরিফুর রহমান বাবু | সাউদাম্পটন থেকে | প্রকাশিত: ১০:৪৮ পিএম, ২৩ জুন ২০১৯

তাকে নিয়ে নানান কথা, রাজ্যের গুঞ্জন। পিঠে ব্যথা, সাথে হ্যামস্ট্রিং সমস্যা। কিন্তু তারপরও অস্ট্রেলিয়ার বিপক্ষে সাইফউদ্দিনের না খেলা নিয়ে অনেক প্রশ্ন! এমনকি তার ফিটনেস নিয়ে খোদ টিম ম্যানেজমেন্টের ভেতরেই ছিল সংশয়, সন্দেহ।

অবশ্য ম্যানেজার খালেদ মাহমুদ সুজন আর কোচ স্টিভ রোডস বলে দিয়েছেন, সাইফউদ্দিনের ইনজুরি ঠিকই ছিল। তার পিঠের ব্যথা নিয়ে কোনো সংশয়-সন্দেহ নেই। সে পিঠের ব্যাথার কারণেই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেনি।

তারপরও সাইফউদ্দিনের বিশ্বকাপে আবার মাঠে ফেরা নিয়ে জেগেছিল সংশয়। তিনি আদৌ এবারের বিশ্বকাপে আর খেলতে পারবেন কি-না, এমন প্রশ্নও দেখা দিয়েছিল।

তবে শেষ খবর, সাইফউদ্দিন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন এবং আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে সম্ভবত খেলবেন এ পেস বোলিং অলরাউন্ডার। সাইফউদ্দিনের খবর কী? তিনি কাল খেলবেন? তার ফিটনেস কতটা ফিরে এসেছে? আদৌ কোন উন্নতি আছে কি?

ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধন নির্বাচক মিনহাজুল আবেদিনের কাছে ওপরের ঐ প্রশ্ন ছুড়ে দেয়া হয়েছিল। আজ দুপুরে বাংলাদেশের প্র্যাকটিস শেষ হবার প্রায় ঘন্টা তিনেক পর সাউদাম্পটন সময় বিকেল পৌনে পাঁচটার (বাংলাদেশে রাত পৌনে ১০টা) দিকে জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তারা দুজনই ইতিবাচক তথ্য দিয়েছেন।

যার সারমর্ম হলো, সাইফউদ্দিন এখন অনেকটাই সুস্থ। ফিটনেস ফিরে এসেছে অনেকটাই। কাল খেলার সম্ভাবনা যথেষ্ঠ।

আজ (রোববার) বাংলাদেশের প্র্যাকটিসেও ছিলেন এ অলরাউন্ডার। কিন্তু সেভাবে মিডিয়ার চোখে পড়েনি। কারণ, রোববার সাপ্তাহিক ছুটির দিনে রোজ বোলে বাংলাদেশ দল অনুশীলন করেছে দুই জায়গায়।

একটি অংশ প্র্যাকটিস করেছে রোজ বোলের মূল আউটফিল্ডের ভেতরে। ঠিক নিজেদের ড্রেসিংরুমে সামনে প্রথমে ফিল্ডিং প্র্যাকটিস করার পর সেন্টার উইকেটে গিয়ে নেট করে এক অংশ। অপর অংশ চলে যায় মাঠের পশ্চিম দিকে খোলা আকাশের নিচে বিশাল আউটডোর প্র্যাকটিস কমপ্লেক্সে।

সেখানেই ছিলেন সাইফউদ্দিন। আকারে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় সমান এলাকা নিয়ে সবুজ গালিচার মত মাঠ। পাশেই অনেকগুলো উইকেট। সেখানেই নেটে বোলিং-ফিল্ডিং করেন সাইফউদ্দিন।

তার খেলার সম্ভাবনা সম্পর্কে ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জাগো নিউজকে জানান, ‘আমি নিশ্চিত করে বলতে পারছি না সাইফউদ্দিন খেলবেই। সেটা টিম ম্যানেজমেন্ট, নির্বাচক, ক্যাপ্টেন বসে ঠিক করবেন। কারণ এখনও একাদশ চুড়ান্ত হয়নি। তাই আমি নিশ্চিত করে কিছু বলতে পারব না। তবে এটুকু বলতে পারি, সাইফ রিকভার করেছে অনেকটাই। পিঠের ব্যাথাও কমেছে। আজ পুরো দমে প্র্যাকটিসও করেছে।’

সুজন আরও বলেন, ‘সে এখন ফিট টু প্লে। অর্থাৎ কাল যে দল সাজানো হবে, সেই দলে থাকার জন্য যে ফিটনেস দরকার, তা ফিরে পেয়েছে সাইফউদ্দিন। এখন সে খেলার মত সুস্থ ও ফিট। এখন তার ম্যাচ ফিটনেস ফিরে এসেছে। তাই একাদশে থাকার সুযোগ তো আছেই।’

অন্যদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও প্রায় একই ভাষায় কথা বলেন। নান্নুর কথা, ‘সাইফউদ্দিন এখন অনেকটাই ফিট। আগামীকাল খেলার সম্ভাবনা খুব বেশি।’

এআরবি/এসএএস

আরও পড়ুন