ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আমাদের গালি দিয়েন না : সরফরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:১০ পিএম, ২২ জুন ২০১৯

বিশ্বকাপে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই পাকিস্তান। পাঁচ ম্যাচে ১ জয় ও ১ পরিত্যক্ত ম্যাচ মিলিয়ে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের নয় নম্বরে অবস্থান করছে ১৯৯২ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। তাই সেমিফাইনালে লড়াইয়ে টিকে থাকতে হলে বাকি ম্যাচগুলোতে জয় ছাড়া কোন বিকল্প নেই তাদের সামনে।

তবে জয়ের জন্য দর্শকদের সমর্থন পাওয়াটা জরুরী। ভারতের বিপক্ষে লজ্জাজনক হারের পর এ জিনিসটা এক প্রকার হারিয়েই ফেলেছেন পাকিস্তানের খেলোয়াড়রা।

বিশ্বকাপে ভারতের সাতবারের দেখায় প্রতিবার হারার ফলে পাকিস্তান খেলোয়াড়দের নিয়ে ক্ষুদ্ধ দেশটির সমর্থকরা। তাই সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়ে তাদের রীতিমত ধুয়ে দিচ্ছেন। সমালোচনার পাশাপাশি গালিও দিচ্ছেন অনেকে। এর বেশিরভাগই পড়ছে দলটির অধিনায়ক সরফরাজ আহমেদের উপর।

তবে সমালোচনা মেনে নিলেও গালি দেয়াটা কোনভাবেই মানতে পারছেন না সরফরাজ। তাই তাদের অনুরোধ করছেন গালি না দেয়ার জন্য। তিনি বলেন, ‘খেলা নিয়ে আমাদের সমালোচনা করুন। সেটা কোন ইস্যু নয়। কিন্তু আমাদের গালি দিয়েন না। তাতে তাদের পরিবারের উপর প্রভাব পড়ে। আমাদের ভক্তরা খুবই আবেগি এবং তারাই আমাদের জয়ে মাথায় তুলে নাচে। তবে হারে যদি তারা দুঃখ পায়, সেই বিষয়টা আমরাও অনুভব করছি।’

সরফরাজ আরও বলেন, ‘সোশ্যাল মিডিয়া এবং মিডিয়া আমাদের অনুকূলে নেই। তারা এতোটাই বড় যে আপনি তাদের রুখতে পারবেন না। দল আগেও হেরেছে তবে এখন সোশ্যাল মিডিয়া জিনিসটা অপ্রতিরোধ্য। সোশ্যাল মিডিয়ায় মানুষ যে কোন কিছুই লিখে ফেলে। এটা সত্যিই খুব পীড়াদায়ক। এটা খেলোয়াড়দের মানসিকভাবে খুব প্রভাব ফেলে।’

আগামীকাল (রোববার) হোম অব ক্রিকেট লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে পাকিস্তান।

এএইচএস/এসএএস

আরও পড়ুন