ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পেস নয় স্পিনেই বাংলাদেশকে ঘায়েল করবে অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৫৫ এএম, ২০ জুন ২০১৯

এবারের বিশ্বকাপে বাংলাদেশ খেলতে গিয়েছে সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়ে। সে লক্ষ্যপূরণে বিশ্বকাপে বাকি থাকা ৪ ম্যাচের অন্তত তিনটিতে জিততে হবে টাইগারদের। বৃহস্পতিবার চার ম্যাচের প্রথমটিতে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাশরাফি বিন মর্তুজার দল।

যে ম্যাচে বাংলাদেশের জন্য বড় হুমকি অস্ট্রেলিয়ার পেস বোলিং। বিশেষ করে মিচেল স্ট্রার্ক ও পেট কামিন্সের সাম্প্রতিক ফর্ম কপালে চিন্তার ভাঁজ ফেলছে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্টের। অসি পেসারদের সামলাতে তাই নানা পরিকল্পনা সাজাচ্ছে টাইগাররা ।

তবে অস্ট্রেলিয়ান কোচ জানালেন কেবল পেসই নয় স্পিনারদের দিয়েও বাংলাদেশকে ঘায়েল করার পরিকল্পনা সাজাচ্ছে তারা। তিনি বলেন, ‘চার পেসারের একাদশে হয়তো পরিবর্তন আসতেও পারে। যদি উইকেট শুষ্ক থাকে তাহলে আমাদের দুই স্পিনার খেলানোর চিন্তা আছে। আমাদের সে সুযোগ আছে, যা আমাদের জন্য ভালো দিক।’

এবারের আসরে ১৩ উইকেট নিয়ে যৌথভাবে আসরের শীর্ষ উইকেট শিকারি অসি পেসার মিচেল স্টার্ক। ১১ উইকেট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছেন আরেক পেসার কামিন্সও। পেসারদের সঙ্গে স্পিনারদের নিয়ে পরিকল্পনা করলেও পেসারদের প্রশংসায় পঞ্চমুখ অসি কোচ ল্যাঙ্গার। বিশেষ করে নতুন বলে বল করা তাদের দুই বোলার স্টার্ক ও কামিন্সের প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ান কোচ।

তিনি বলেন, ‘তারা(স্টার্ক ও কামিন্স) খুব ভালো করছে। দুজনই খুব ভালো বোলার। যখনই তারা বোলিংয়ে এসেছে ,তখনই দারুণ বোলিং করছে। অন্য পেসারদের সাথে নিয়ে তারা আমাদের ভালো অবস্থানে যাওয়ার জন্য সাহায্যে করছে।’

এমএইচবি/এসএএস

আরও পড়ুন