ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বন্ধু তামিমের রেকর্ডে ভাগ বসালেন সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৭ জুন ২০১৯

ব্যাট হাতে এই বিশ্বকাপটা যে সাকিব আল হাসানের স্বপ্নের মতো কাটছে সেটা বলতে কোন দ্বিধা নেই। বিশ্বকাপে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ফিফটি করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। পরপর পাঁচ ম্যাচে ফিফটি করে প্রিয় বন্ধু তামিম ইকবালের রেকর্ডে ভাগ বসিয়ছেন তিনি।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকেই ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। ওই সিরিজে খেলা তিন ম্যাচের দুটিতেই ফিফটি করেছেন তিনি। এরপর সেই ফর্ম বজায় রেখেছেন বিশ্বকাপেও। চার ম্যাচে খেলা সবকটিতেই খেলেছেন পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস।

ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে ৫০* রান করে টানা ফিফটির খাতা খোলেন সাকিব বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেন ৬৪ রানের ইনিংস তিনি। এরপরের ম্যাচে ইংল্যান্ডে বিপক্ষে খেলেন ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এই অলরাউন্ডার। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও তুলে নিয়েছেন ফিফটি।

বাংলাদেশের পক্ষে টানা ৫ ফিফটির আগের রেকর্ডটি ছিল তামিমের। ২০১২ এশিয়া কাপে- পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা এবং ফাইনালে পাকিস্তানের বিপক্ষে খেলেন যথাক্রমে ৬৪, ৭০, ৫৯, ৬০ রানের। তারপরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠের সিরিজের প্রথম ম্যাচেও ফিফটি করে টানা পাঁচ ফিফটি পূর্ণ করেন এই ব্যাটসম্যান।

এএইচএস/এসএএস/জেআইএম

আরও পড়ুন