ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ধোনিকে ছাড়িয়ে গেলেন ‘হিটম্যান’

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:২৭ পিএম, ১৬ জুন ২০১৯

ভারতের হয়ে প্রায় প্রতিটি ম্যাচে বিরাট কোহলির রেকর্ডের ছড়াছড়ি লেগেই থাকে। কম যান না দলটির আরেক ব্যাটসম্যান রোহিত শর্মাও। একদিনের ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ ২৬৪ রান তারই করা। এছাড়াও আরো অনেক রেকর্ড আছে রো‘হিটম্যান’খ্যাত এ ক্রিকেটারের।

আজ করলেন নতুন আরও একটি রেকর্ড। মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে তিন ফরম্যাট মিলে ভারতের হয়ে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর কীর্তি গড়লেন এ ডানহাতি মারকুটে ব্যাটসম্যান।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে মহেন্দ্র সিং ধোনির সমান ৩৫৫টি ছক্কা ছিল রোহিতের। আজ (রোববার) ১১৩ বলে ১৪ চার ও ৩ ছয়ের সাহায্যে ১৪০ রানের ঝলমলে এক ইনিংস খেলেন এ ব্যাটসম্যান। আর তাতেই ছক্কার রেকর্ডে ধোনিকে পেছনে ফেলেন তিনি। বর্তমানে তার ছয়ের সংখ্যা ৩৫৮টি।

ছক্কার রেকর্ড ছাড়াও আরো একটি কীর্তি গড়েছেন রোহিত। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে দুই দলের মধ্যে সর্বোচ্চ ব্যক্তিগত রান এখন এই ব্যাটসম্যানের। এর আগের সর্বোচ্চ রান ছিল ২০১৫ বিশ্বকাপে কোহলির করা ১০৭ রানের ইনিংসটি।

পাকিস্তানের পক্ষে বিশ্বকাপের ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ রান করেছেন সাইদ আনোয়ার। ২০০৩ বিশ্বকাপে ১০১ রানের ইনিংস খেলেন তিনি।

এছাড়াও পাকিস্তানের বিরুদ্ধে পরপর দুই ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করা ভারতের প্রথম ব্যাটসম্যান হলেন রোহিত। এবং প্রথম উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে তার করা ১৩৬ রানের জুটিটি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের করা সর্বোচ্চ ওপেনিং জুটি।

এএইচএস/এসএএস

আরও পড়ুন