ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যুবরাজ সত্যিকারের চ্যাম্পিয়ন : কোহলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১০ জুন ২০১৯

ভারতের ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার তিনি। দেশের হয়ে জিতেছেন ভিন্ন ফরম্যাটের দুই বিশ্বকাপসহ বড় তিনটি শিরোপা। যার সবগুলোতেই তার ছিলো অবদান। ২০০৭ এর বিশ্ব টি-টোয়েন্টি এবং ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ- দুই জায়গায়ই ছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়।

যুবরাজের ক্যারিয়ারের একটা বড় সময় আক্রান্ত ছিলেন মরনব্যাধি ক্যান্সারে। সেই ক্যান্সারকে জয় করে আবারও ভারতের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন তিনি। ভারতের হয়ে খেলেছেন ৩০৪ ওয়ানডে, ৪০ টেস্ট ও ৫৮ ও টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে ব্যাট ও বল দুই জায়গায়ই রেখেছেন নিজের প্রতিভার ছাপ।

ভারতের ইতিহাসের অন্যতম সেরা এই অলরাউন্ডার আজ (সোমবার) অবসর নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। অবসরের পর থেকেই সব মহলের প্রশংসায় ভাসছেন যুবরাজ। তাকে অভিনন্দন জানাতে ভুল করেননি ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও।

দুজনের সম্পর্কের রসায়নটা অবশ্য বহু পুরনো। একসঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে আকাশী নীল জার্সিতে মাঠে নেমেছেন ১০০ ম্যাচে। যুবরাজের অবসরের পর তার ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন কোহলি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে যুবরাজের সঙ্গে একটি ছবি পোষ্ট করেন তিনি।

ছবির ক্যাপশনে কোহলি লিখেছেন, ‘অভিনন্দন, দেশের জন্য অসাধারণভাবে খেলে গেছো তুমি বড়দা। তুমি আমাদের অনেকগুলো দারুণ স্মৃতি ও জয় উপহার দিয়েছো। তোমার জীবনের জন্য শুভকামনা রইলো। সত্যিকারের চ্যাম্পিয়ন তুমি।’

এমএইচবি/এসএএস/পিআর

আরও পড়ুন