ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্মিথকে দেয়া দর্শকদের দুয়ো থামিয়ে দিলেন কোহলি (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০৯ জুন ২০১৯

বল টেম্পারিং কাণ্ডে নিষেধাজ্ঞা থেকে ফেরার পর ক্রিকেট খেলাটা যে কঠিন হবে সেটা আগে থেকেই বুঝতে পেরেছিলেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এতোদিন তাদের প্রতিপক্ষ ছিল ইংলিশ সমর্থকরা। এবার সেই তালিকায় নতুন করে যোগ হয়েছে ভারতীয় সমর্থকরা।

আজ (রোববার) ভারতের বিপক্ষে ম্যাচে স্টিভেন স্মিথকে দুয়ো দিতে দেখা গেছে ভারতীয় সমর্থকদের। ম্যাচে টস হেরে প্রথমে ফিল্ডিং করতে নামে অস্ট্রেলিয়া। এক পর্যায়ে ফিল্ডিং করতে বাউন্ডারি লাইনের কাছে যান স্মিথ।

তখন ভারতীয় কিছু সমর্থক তার উদ্দেশ্যে ‘প্রতারক’ বলে চিৎকার করতে থাকেন। আর সেটা মানতে পারেননি ভারতের অধিনায়ক বিরাট কোহলি। স্মিথকে প্রতারক না বলে তার প্রতি তালি দেয়ার আহ্বান জানান এই ক্রিকেটার।

মাঠের মধ্যে কোহলির এমন মহানুভবতা চোখে পড়ে গ্যালারিতে থাকা অস্ট্রেলিয়ার বিখ্যাত দৈনিক হেরাল্ড সানের সাংবাদিক স্যান্ড ল্যান্ডসবার্গারের। এ বিষয় নিয়ে সঙ্গে সঙ্গেই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করেন তিনি।

অস্ট্রেলিয়ান সংবাদ সংস্থা হেরাল্ড সানের সেই সাংবাদিক লিখেন, ‘চমৎকার! কোহলির আচরণটা কতটা ভালো ছিল? স্টিভ স্মিথকে তখন বাউন্ডারিতে ফিল্ডিং করার জন্য পাঠানো হয়। তৎক্ষণাৎ ভারতীয় দর্শকরা তাকে দুয়ো দিতে শুরু করে। কিন্তু কোহলি তাদের দিকে তাকিয়ে দুয়ো দেয়ার বদলে স্মিথকে তালি দেয়ার আহ্বান জানান।’

স্মিথের সঙ্গে কোহলির সম্পর্কটা খুব একটা ভালো নয় বলেই সবার জানা। মাঠের মধ্যে একে অপরকে স্লেজিং করেছেন একাধিকবার। এমনকি মাঠের বাইরেও একে অপরের বিরুদ্ধে নানা কথা বলেছেন তারা। তাই স্মিথের প্রতি কোহলির এই ভালো আচরণ কিছুটা বিস্ময়ের মতো।

এএইচএস/এসএএস/পিআর

আরও পড়ুন