ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রুবেলকে খেলানোর পরামর্শ আগারকারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:২১ পিএম, ০৯ জুন ২০১৯

পরপর দুই ম্যাচ হেরে সমর্থকদের সমালোচনার মুখে এখন বাংলাদেশ ক্রিকেট দল। উইনিং কম্বিনেশন ঠিক রেখে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে একাদশে কোন পরিবর্তন আনেনি টাইগাররা। তবে পরিবর্তন না আনার পরও দেখা দেয়নি জয়। তাই অনেকেই মনে করছেন একাদশে বাড়তি পেসার হিসেবে রুবেল হোসেনকে দলে নেয়া দরকার।

স্পিনাররা ছাড়া গত দুই ম্যাচে কোন পেসারই ভালো বোলিং করতে পারেনি। এমনকি বাজে বোলিং করায় সমালোচনা শুনতে হয়েছে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকেও। সাবক ভারতীয় ক্রিকেটার অজিত আগারকারের মতে, মাশরাফি একাদশে থাকার মতো ফিট। তিনি এও পরামর্শ দিয়েছেন যে বাড়তি পেসার হিসেবে রুবেলকে দলে যোগ করা উচিত।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোকে আগারকার বলেন, ‘আমি মনে করি তাদের দলে রুবেলকে যোগ করা দরকার। আমি এটাও মনে করি তারা মাশরাফিকে বাইরে রাখতে পারবে না। বর্তমানে বাজে ফর্মের কারণে একাদশে থাকার মতো ফিট নন এই ক্রিকেটার। কিন্তু তিনি তাদের অধিনায়ক এবং তার অভিজ্ঞতা বাংলাদেশের দরকার আছে।’

রুবেলকে কার বদলে খেলাবে বাংলাদেশ এর সমাধানও দিয়ে দিয়েছেন আগারকার। তার মতে, মোসাদ্দেক হোসেন সৈকতের বদলে তাকে খেলানো উচিত। যেহেতু বাংলাদেশের দুটি স্পিনার ইতিমধ্যেই একাদশে আছে।

তিনি বলেন, ‘আমি মনে করি মোসাদ্দেককে তারা বাদ দিতে পারবে। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ থাকায় তাদের পর্যাপ্ত স্পিনার আছে। তাদের ব্যাটিং খুব ভালো করছে এবং বোলিং তাদেরকে মাটিতে নামিয়ে আনছে। আপনি কখনোই আশা করতে পারবেন না বোলার ৩০০ রান দিবে আর সেটা ব্যাটসম্যানরা চেজ করবে। যদি একজন খেলোয়াড় বড় রান করতে পারত তাহলে তাদের চেজ করাটা প্রানবন্ত হত। কিন্তু তারপরেও তারা খুব ভালো চেজ করেছে।’

আগামী ১১ জুন ব্রিস্টলে শ্রীলংকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ।

এএইচএস/এসএএস/পিআর

আরও পড়ুন