ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্ত্রীর কারণে শাস্তি পাবেন ধোনি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:২৩ পিএম, ০৭ জুন ২০১৯

কাশ্মিরের পুলওয়ামাতে সেনাসদস্যদের ওপর হামলার ঘটনায় শুরু থেকেই সরব প্রতিবাদ করে আসছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। যা তিনি টেনে এনেছেন এবারের বিশ্বকাপে, নিজের কিপিং গ্লাভসে সেনাবাহিনীর লোগো ব্যবহারের মাধ্যমে।

এ কাণ্ড ঘটিয়ে এমনিতেই বিশ্বকাপের শুরু থেকে আলোচনার তুঙ্গে ধোনি। এবার নতুন ঘটনার জন্ম দিলেন তার স্ত্রী সাক্ষী ধোনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিাই) নিষেধাজ্ঞা উপেক্ষা করে নির্ধারিত সময়ের আগেই হাজির হয়েছেন বিশ্বকাপের মাঠে। যে কারণে শাস্তিও হতে পারে ধোনির।

গত ৫ জুন (বুধবার) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটে দারুণ জয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করেছে ভারত। সে ম্যাচে মাঠে উপস্থিত ছিলেন ধোনির স্ত্রী সাক্ষী ও কন্যা জিভা। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজেদের হাস্যোজ্জ্বল ছবিও আপলোড করেছেন সাক্ষী।

এরপর থেকেই শুরু হয় সমালোচনা, নিয়ম ভাঙার অভিযোগ। কথা উঠতে থাকে বড় খেলোয়াড় বলে যা খুশি করার অধিকার নেই ভারতের সাবেক অধিনায়কের। কিন্তু কেন এমন কথা? মাঠে ধোনির স্ত্রী-কন্যা উপস্থিত থাকলে সমস্যা কোথায়?

DHoni

উত্তর হলো বিসিসিআইয়ের নিয়ম। বিশ্বকাপ শুরুর আগেই তারা ঠিক করে দিয়েছিল টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচের পর থেকে বিশদিন পর্যন্ত কোনো খেলোয়াড় নিজেদের পরিবারের সদস্যদের সঙ্গে রাখতে পারবে না। অর্থাৎ আগামী ২৬ জুনের আগে মিলবে না এই সুযোগ। সেদিনের পরে দলের অবস্থা বুঝে মিলবে পরিবারের সদস্যদের সঙ্গে রাখার অনুমতি।

কিন্তু সেটির তোয়াক্কা না করে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই কিনা উপস্থিত সাক্ষী ধোনি ও তার মেয়ে জিভা ধোনি। কিপিং গ্লাভসে সেনাবাহিনীর লোগো রাখার ঘটনায় বোর্ডকে পাশে পেলেও, এ ঘটনায় হয়তো বোর্ডের অনুগ্রহ পাবেন না ধোনি। উল্টো পেতে পারেন দৃষ্টান্তমূলক শাস্তি।

তবে অনেকের আবার পাল্টা যুক্তি, বোর্ডের পক্ষে থেকে বলা হয়েছে পরিবারের সদস্যদের নিজের সঙ্গে রাখা যাবে না। তাই কোনো খেলোয়াড়ের পরিবারের কেউ যদি নিজেদের মতো ইংল্যান্ডে গিয়ে মাঠে খেলা উপভোগ করে, সেক্ষেত্রে তো বোর্ডের কিছু করার থাকে না। এ যুক্তিতে বেঁচে যেতেও পারেন ধোনি। এখন সিদ্ধান্ত বোর্ডের হাতে, দেখা যাক ধোনির বিরুদ্ধে কী করেন তারা?

এসএএস

আরও পড়ুন