ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপের শুরুতেই বড় দুঃসংবাদ আফগানিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:০৭ এএম, ০৭ জুন ২০১৯

বড় লক্ষ্য নিয়ে এবারের বিশ্বকাপ খেলতে এসেছে আফগানিস্তান ক্রিকেট দল। সে লক্ষ্যে এখনো পর্যন্ত ২ ম্যাচ খেলে কোনো জয় পায়নি তারা। তবে এখনো বাকি রয়েছে ৭ ম্যাচ। পরের ম্যাচগুলোতে তারা অপেক্ষায় থাকবে ঘুরে দাঁড়ানোর।

কিন্তু তার আগেই তাদের জন্য এলো এক দুঃসংবাদ। ইনজুরির কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন দলের অন্যতম ভরসার উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। এবারের আসরে আর খেলা হবে না তার।

৩২ বছর বয়সী এ উইকেটরক্ষক ব্যাটসম্যানের বদলে ১৮ বছর বয়সী ইকরাম আলি খিলকে দলে নিয়েছে আফগানরা। যা নিশ্চিত করেছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির টুর্নামেন্ট টেকনিক্যাল কমিটির অনুমতি নিয়েই নিজেদের দলে পরিবর্তন এনেছে মাত্র দ্বিতীয় বিশ্বকাপ খেলতে আসা দেশটি।

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের সময়েই হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন শাহজাদ। তবু মূল আসরে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচেই খেলেন তিনি। কিন্তু ইনজুরির মাত্রা বেড়ে যাওয়ায় পরবর্তী ম্যাচগুলোতে আর খেলা হবে না তার।

২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে আফগানিস্তানের পক্ষে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এসময়ে ৫৫ ইনিংসে ১৮৪৩ রান করেছেন শাহজাদ। তার বদলে ডাক পাওয়া ইকরাম আলি খিলের অভিষেক হয়েছে গতবছর।

এসএএস

আরও পড়ুন