ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এক ওভারে দুই রিভিউয়ে জয়, রিভিউয়েই শেষ গেইলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:২৮ পিএম, ০৬ জুন ২০১৯

ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) ক্রিকেটের চেহারাটাই বদলে দিয়েছে। আগে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তে হতবাক হয়ে তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না ব্যাটসম্যান বা বোলারদের। এখন প্রতিবাদ করার সুযোগ আছে তাদের।

ওয়ানডেতে এক ইনিংসে একটি করে রিভিউ পায় দুটি দল-ব্যাটিং দলের একটি, বোলিং দলের একটি। তবে অনেক সময় পুরো ইনিংসেই রিভিউয়ের দরকার পড়ে না। কখনও বা ৫০ ওভারের মধ্যে দরকার পড়ে দুই একবার।

তবে এক ওভারেই দুইবার রিভিউ? এমন ঘটনা কি ঘটে? সচরাচর দেখা যায় না। যেমনটা দেখা গেল আজ (বৃহস্পতিবার) ট্রেন্ট ব্রিজে ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচে।

অস্ট্রেলিয়ার ইনিংসের তৃতীয় ওভারের ঘটনা। মিচেল স্টার্কের দুর্দান্ত সব ডেলিভারি ব্যাটের পাশ দিয়ে চলে যাচ্ছিল ক্রিস গেইলের, ঠিকমতো দেখতে পাচ্ছিলেন না। এর মধ্যে ওভারের পঞ্চম বলটি গেইলের ব্যাটের একদম খুব কাছে দিয়ে চলে যায়। অস্ট্রেলিয়ানদের আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার।

গেইলও দেরি করেননি, রিভিউ নিয়ে নেন সঙ্গে সঙ্গে। রিভিউতে দেখা যায় ব্যাটে বল লাগেনি। স্টার্কের পরের ডেলিভারিটি ওয়াইড হয়। ষষ্ঠ বলে আবারও আবেদন। এবার গেইলের প্যাডে বল লেগেছিল। এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেন আম্পায়ার। এবারও ক্যারিবীয় ওপেনার রিভিউ নিয়ে নেন। রিপ্লেতে দেখা যায়, লেগ স্ট্যাম্প মিস করে বেশ দূর দিয়ে চলে যেতো বল।

টানা দুই রিভিউ জিতে যান গেইল। তবে তার শেষটা হয়েছে ওই রিভিউয়েই, স্টার্কেরই বলে। ইনিংসের পঞ্চম ওভারে অজি পেসারের এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার আউট দিলে আবারও দাঁড়িয়ে যান গেইল। তবে রিভিউতে দেখা যায়, এবার লেগ স্ট্যাম্প পেয়ে গেছে বল। ১৭ বলে ২১ রানে থামতে হয় গেইলকে।

১৯ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৯৯ রান। নিকোলাস পুরান ৪০ আর শাই হোপ ২৬ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

এমএমআর/পিআর

আরও পড়ুন