ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দলকে বড় সংগ্রহ এনে দিতে পারেন এ দু'জন ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৫৬ পিএম, ০৫ জুন ২০১৯

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ (বুধবার) নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এবারের আসর দু'দলই শুরু করেছে জয় দিয়ে। বাংলাদেশ ক্রিকেট দল তাদের প্রথম ম্যাচে হারিয়েছে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে। এদিকে নিউজিল্যান্ড তাদের প্রথম ম্যাচে জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে।

প্রথম পর্বে ভালো অবস্থানে থাকার জন্য দু'দলই আজ তাই মাঠে নামছে জয়ের জন্য। লন্ডনের কেনিংটন ওভালে তাই জমাজমাট লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

এবার বাংলাদেশ ও নিউজিল্যান্ডের এমন দুই ক্রিকেটার সম্পর্কে জেনে নেয়া যাক যারা কিনা পাল্টে দিতে পারেন ম্যাচের যেকোনো সমীকরণ। ব্যাট হাতে রুদ্রমূর্তি ধারন করলে বিপক্ষ দলের বোলাররা হতে পারেন তুলোধোনা :

mushfiq

মুশফিকুর রহীম : বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং স্তম্ভ বলা হয় মুশফিকুর রহীমকে। দলের হয়ে বেশিভাগ সময় 'এঙ্কর রোল' পালন করতে দেখা যায় এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে। স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন থাকলেও, বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের সামর্থ্য প্রমাণ করেছেন মুশফিক। তিনি দেখিয়েছেন কীভাবে সময়োপযোগী ব্যাটিং করতে হয়। মুশফিকের এই ফর্ম তাই নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ভাগ্য খুলে দিতে পারে।

guptill

মার্টিন গাপটিল : বিশ্বকাপের প্রথম ম্যাচেই নিজেকে ফের চিনিয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৫১ বলে ৭৩ রান করেন গত বিশ্বকাপের ডাবল সেঞ্চুরি হাঁকানো গাপটিল। এর আগের বিশ্বকাপে নিউজিল্যান্ডকে টুর্নামেন্টের ফাইনালে তুলতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই বিস্ফোরক ব্যাটসম্যান। এদিকে এবারের বিশ্বকাপেও গাপটিলের শুরু আশান্বিত করছে কিউই টিম ম্যানেজমেন্টকে। বাংলাদেশের বিপক্ষে তাই তার শুরুর দিকে এগিয়ে আছে দল। টাইগারদের বিপক্ষে বেশ সফলও এই ক্রিকেটার। বাংলাদেশের বিপক্ষে তার রানের গড় ৬১!

এসএস/জেআইএম

আরও পড়ুন