ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ধুঁকতে থাকা দক্ষিণ আফ্রিকার এবার বড় দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০৪ জুন ২০১৯

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ হেরে এমনিতেই স্বস্তিতে নেই দক্ষিণ আফ্রিকা। এবার 'মরার উপর খরার ঘা' হলো ডেল স্টেইনের ইনজুরি। যে কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন প্রোটিয়া এই পেস বোলার।

বিশ্বকাপের আগে থেকেই ইনজুরি সমস্যা ছিল স্টেইনের। আইপিএলের সর্বশেষ আসরে রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর হয়ে বোলিং করতে গিয়ে কাঁধে চোট পান। সেই চোটের পরেও তাকে বিশ্বকাপ দলে রাখে দক্ষিণ আফ্রিকা। তবে নিজেদের প্রথম দুই ম্যাচে ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে স্টেইনকে খেলায়নি তারা।

তবে স্টেইন অনুশীলন করছিলেন। ধারণা করা হচ্ছিল, ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই ফিরতে পারেন এই পেস বোলার। অবশেষে দুঃসংবাদই শোনাল প্রোাটিয়া ম্যানেজম্যান্ট। জানা গেল, পুরো বিশ্বকাপেই খেলতে পারবেন না স্টেইন।

STEYN

বিশ্বকাপে স্টেইনের বদলি হিসেবে প্রোটিয়া দলে ডাকা হয়েছে বেরন হেনড্রিকসকে। ডেল স্টেইনের মতো তিনিও ১৪০ কি.মি. গতিতে বল করতে পারেন। এছাড়াও বলকে লেইট সুইং করানোর বিশেষ ক্ষমতা আছে তার।

এই বছরের জানুয়ারিতেই ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয় এই হেনড্রিকসের। দক্ষিণ আফ্রিকার হয়ে দুটি ম্যাচ খেলে একটি উইকেট নিয়েছেন তিনি। তবে টি-টোয়েন্টি ফরমেটে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গেছে। ১০ ম্যাচে ১৬ উইকেট আছে এই পেসারের।

এএইচএস/এমএমআর/জেআইএম

আরও পড়ুন