ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জয়ের পরও জরিমানার কবলে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৩০ পিএম, ০৪ জুন ২০১৯

অবিশ্বাস্যভাবে একই মাঠে দুই ধরনের চরিত্রের বহিঃপ্রকাশ ঘটালো পাকিস্তান ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে যে দলটি অলআউট হয়েছিল ১০৫ রানে, দুই দিনের মাথায় সেই দলটিই একই মাঠে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে দাঁড় করিয়েছে ৩৪৮ রানের পাহাড় সমান স্কোর।

শেষ পর্যন্ত স্বাগতিক ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়ে টানা ১১ ম্যাচ পর জয়ের দেখা পেলো পাকিস্তান। অসাধারণ এই জয়ের পরও জরিমানা গুনতে হচ্ছে পাকিস্তানের পুরো দলকেই। স্লো ওভার রেটের কারণে এই জরিমানা গুনতে হচ্ছে তাদের।

ইংল্যান্ডের ইনিংসের সময় পাকিস্তানের বোলিংয়ের জন্য যে সময় নির্ধারিত ছিল, তার চেয়ে এক ওভার বেশি সময় নিয়েছে সরফরাজ আহমেদরা। যে কারণে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়া দলের বাকি ক্রিকেটারদের জরিমানা করা হয়েছে ম্যাচ ফি’র ১০ ভাগ।

তবে পাকিস্তানের পুরো দলই নয় শুধু, জরিমানা গুনতে হচ্ছে ইংল্যান্ডের দুই ক্রিকেটারকেও। ইংলিশ পেসার জোফরা আর্চার এবং ব্যাটসম্যান জেসন রয়কে ম্যাচ ফি’র ১৫ ভাগ জরিমানা করা হয়েছে।

England

তাদের বিরুদ্ধে অভিযোগ আচরনবিধি লঙ্ঘণের। জেসন রয়কে জরিমানা করা হয়েছে, অশ্রাব্য ভাষায় গালি দেয়ার জন্য। পাকিস্তান ইনিংসের ১৪তম ওভারের সময় একটি মিস ফিল্ডিং করে বসেন জেসন রয়। ওই সময়ই খুব বাজে ভাষায় গালি উচ্চারণ করেন তিনি।

জেসন রয়ের জন্য দিনটা ছিল খুবই হতাশার। কারণ, মোহাম্মদ হাফিজের তুলে দেয়া একটি ক্যাচ মিস করেন তিনি। এছাড়া একটি নিশ্চিত রান আউটের সুযোগ মিস করেন। এরপর ব্যাট করতে নেমে রয় আউট হয়ে যান কেবল ৮ রান করে। ইংল্যান্ড হেরেছে ১৪ রানে।

জোফরা আর্চারকে জরিমানা করা হয়েছে আম্পায়ারের একটি সিদ্ধান্তে অসন্তুষ্টি প্রকাশ করার কারণে। ২৮তম ওভারে বল করতে গিয়ে একটি ওয়াইড দেন আর্চার। আম্পায়ার ওয়াইডের সিগন্যাল দিলে অসন্তুষ্ঠি প্রকাশ করেন তিনি। ম্যাচ শেষে যা রিপোর্ট আকারে উত্থাপন করা হয় আইসিসি ম্যাচ রেফারির কাছে। শুনানি শেষে ম্যাচ রেফারি জরিমানার কথা ঘোষণা করেন। শুধু তাই নয়, আর্চার এবং রয়- দু’জনের নামেই যোগ হয়ে গেলো একটি করে ডিমেরিট পয়েন্ট।

আইএইচএস/পিআর

আরও পড়ুন