ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের জয়কে অবজ্ঞা করলেন ডু প্লেসিস!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৫২ এএম, ০৩ জুন ২০১৯

কাগজে কলমে দেখা যাচ্ছে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে মাঠের খেলায় দুই দলের ব্যবধানটা ছিলো আরও বেশি। বিশেষ করে নিজেদের ব্যাটিংয়ের সময় প্রোটিয়াদের পাত্তাই দেয়নি টাইগার ব্যাটসম্যানরা।

সৌম্য সরকারের উত্তাল শুরু, সেখান থেকে মিডল অর্ডারে সাকিব আল হাসান ও মুশফিকুর রহীমের রেকর্ড জুটি এবং শেষে গিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক সৈকতের ঝড়ো ফিনিশিংয়ে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ৩৩০ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

পরে বল হাতেও কখনোই ম্যাচের নিয়ন্ত্রণ দক্ষিণ আফ্রিকার দিকে ঝুঁকতে দেননি সাকিব, মিরাজ, মোস্তাফিজরা। তেমন কোনো বড় জুটিও গড়তে পারেনি প্রোটিয়ারা। শেষপর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৩০৯ রানে থামে তাদের ইনিংস। স্পষ্টত বোঝা যাচ্ছে দক্ষিণ আফ্রিকাকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

কিন্তু ম্যাচ শেষে এমন জয়ের পর বাংলাদেশকে কৃতিত্ব দেয়া দূরে থাক, সামান্য অভিবাদনও জানাননি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। উল্টো এ জয়কে বাংলাদেশের কৃতিত্বের চেয়ে বেশি নিজেদের ব্যর্থতা হিসেবে চালিয়ে দেয়ার ইচ্ছাই বেশি প্রকাশ পায় তার কথায়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে পরাজিত অধিনায়কের মন্তব্য জানাতে এসে ডু প্লেসিস বলেন, ‘আজকে আমাদের কোনো কিছুই পক্ষে আসেনি। লুঙ্গি ইনজুরিতে পড়ে যায় শুরুতেই। যা আমাদের পেছনে ঠেলে দেয়। প্রথম ইনিংসে ৩৩০ রান গড়পড়তার চেয়ে বেশিই ছিল। যা আমাদের জন্য উপযুক্ত ছিলো না। গ্রাউন্ডসম্যানের সঙ্গে কথা বলেই আমি টসের সিদ্ধান্তটি নিয়েছিলাম।’

এসময় ডু প্লেসিস জানান আজকের (রোববার) ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নিজেদের ৫০-৬০ শতাংশও দিতে পারেনি তার দল। তাই বাংলাদেশের মত দলও জয় পেয়ে গিয়েছে তাদের বিপক্ষে।

ডু প্লেসিসের ভাষ্যে, ‘অবশ্যই আমাদের যাত্রাটা সহজ হতে যাচ্ছে না। দক্ষিণ আফ্রিকা গর্বিত খেলুড়ে দেশ। আজকে আমাদের স্কিলটা যথাযথ দেখাতে পারিনি। তবে আমি ওয়াদা করছি সামনের ম্যাচগুলোতে আরও বেশি লড়াই হবে। আজ আমরা হয়তো ৫০-৬০ শতাংশ দিয়ে খেলেছি। যা দেখিয়েছে যে এমন দিনে বাংলাদেশও আমাদের হারিয়ে দিতে পারে।’

এসএএস

আরও পড়ুন