ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানের চেয়েও বড় ‘আনপ্রেডিক্টেবল’ উইন্ডিজ : পিটারসেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ৩০ মে ২০১৯

একটা সময় ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী দল ছিল ওয়েস্ট ইন্ডিজ। ক্লাইভ লয়েড, স্যার ভিভ রিচার্ডস, গর্ডন গ্রিনিজের মতো খেলোয়াড়দের নিয়ে একপ্রকার দাপট দেখিয়েই প্রথম বিশ্বকাপের শিরোপা জিতে তারা। পরের আসরেও তাদের কাছে পাত্তা পায়নি কোন দল।

এরপরেই ঘটে ছন্দপতন। প্রথম তিন বিশ্বকাপে দুটিতে চ্যাম্পিয়ন ও একটি রানার্সআপ হওয়া ক্যারিবিয়ানরা এর পরে মাত্র একটি আসরেই সেমিফাইনালে যেতে পারে।

ইংল্যান্ড বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজের ফর্ম কিছুটা হতাশাজনকই বলা যায়। কিছুদিন আগেই হোল্ডারের নেতৃত্বে বাংলাদেশের কাছে ত্রিদেশীয় সিরিজের শিরোপা হারায় ক্যারিবীয়রা। তবে বিশ্বকাপে তাদের দল নিয়ে আশাবাদী সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেন।

তার মতে, এবারের বিশ্বকাপে সেমিফাইনালে যেতে পারে হোল্ডার বাহিনী। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ভবিষ্যত নিয়ে পিটারসেন বলেন, ‘আমার কাছে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট হলো ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ। এদের মধ্য থেকেই একটা দল শিরোপা জয় করবে। সাধারণত পাকিস্তান আনপ্রেডিক্টেবল দল হিসেবে ধরা হয় কিন্তু ওয়েস্ট ইন্ডিজের এই দলটা তার থেকেও বেশি আনপ্রেডিক্টেবল।’

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের প্রথম প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে এক প্রকার দাপট দেখিয়ে জয়লাভ করেছে তারা। কিউইদের বিপক্ষে এমন দানবীয় পারফরম্যানন্সই ক্যারিবীয়দের নিয়ে এমনটা ভাবতে বাধ্য করছে পিটারসেনকে।

পিটারসেন বলেন, ‘প্রস্তুতি ম্যাচে যেভাবে তারা নিউজিল্যান্ডকে হারিয়েছে তা অসাধারণ। তারা আন্দ্রে রাসেলকে দলে নিয়েছে যে কিনা দুর্দান্ত ফর্মে আছে। টপ অর্ডারে গেইলও দুর্দান্ত খেলছে এবং তাদের কাছে অসাধারণ কয়েকজন উদীয়মান তারকা আছে। ওয়েস্ট ইন্ডিজ দলটা আমার পছন্দ হয়েছে। তারা কি চ্যাম্পিয়ন হবে? সম্ভবত না। তবে তারা আমার সেরা চার দলের মধ্যে একটি।’

আগামী ৩১ মে নটিংহামে পাকিস্তান বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ।

এএইচএস/এসএএস/এমকেএইচ

আরও পড়ুন