ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আজই কোহলিকে ছাড়িয়ে যাবেন আমলা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:০১ পিএম, ৩০ মে ২০১৯

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হয়েছে ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর বিশ্বকাপ। আর এই ম্যাচেই এক অনন্য রেকর্ড হাতছানি দিচ্ছে প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলার সামনে। স্বাগতিকদের বিপক্ষে আজ ৯০ রান করতে পারলেই ব্যক্তিগত দ্রুততম আট হাজার রানের রেকর্ড গড়বেন এই তারকা ব্যাটসম্যান।

বর্তমানে দ্রুততম আট হাজার রানের রেকর্ডটি ভারতের অধিনায়ক ভিরাট কোহলির দখলে। মাত্র ১৭৫ ইনিংসে এই মাইলফলক স্পর্শ করেন এই তারকা ব্যাটসম্যান। কোহলির এই রেকর্ড ভাঙ্গতে আমলার দরকার ৪ ইনিংস ও ৯০ রান। বর্তমানে যেই ফর্মে আছেন তাতে এই রেকর্ড ভাঙতে হয়ত ৪ ইনিংস নাও লাগতে পারে এই ডানহাতি ব্যাটসম্যানের।

ওয়ানডে ক্রিকেটে দ্রুততম দুই, তিন, চার, পাঁচ, ছয় ও সাত হাজার রানের রেকর্ডটি আমলার দখলে। এছাড়া আজকের ম্যাচে আরেকটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন প্রোটিয়া ব্যাটসম্যান। মাত্র ৩৭ রান করলেই দ্বিতীয় দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ইংল্যান্ডের বিপক্ষে এক হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন তিনি।

দক্ষিণ আফ্রিকার হয়ে ইংল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ১০৫৪ রান করেছেন কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিস। ৩৮ ম্যাচে ৩১.৯৪ গড়ে এই রান করেছেন এ সাবেক অলরাউন্ডার। এখনো পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে ২১ ম্যাচে ৫৩.৫০ গড়ে ৯৬৩ রান করেছেন আমলা। তাই আজ তার সামনে সুযোগ আছে ক্যালিসকেও ছাড়িয়ে যাওয়ার।

এএইচএস/এসএএস/এমকেএইচ

আরও পড়ুন