ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ডের একাদশে আলোচিত সেই আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:২৪ পিএম, ৩০ মে ২০১৯

প্রথমে ইংল্যান্ডের বিশ্বকাপ দলেই ছিলেন না। শেষ মুহূর্তে বদলি হিসেবে জায়গা করে নেন জোফরা আর্চার। বার্বাডোজে জন্ম নেয়া, বড় হওয়া এই অলরাউন্ডার ইংল্যান্ডের বিশ্বকাপ দলে সবচেয়ে বড় চমক।

এই আর্চার ইংল্যান্ডের বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচেই একাদশে জায়গা করে নিয়েছেন। চোট শঙ্কায় মার্ক উড নেই। অপরদিকে ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকা এই ম্যাচে পাচ্ছে না অভিজ্ঞ পেসার ডেল স্টেইন।

ওয়ানডে র‌্যাংকিংয়ে এক নাম্বার দল ইংল্যান্ড। তবে দক্ষিণ আফ্রিকাও খুব একটা পিছিয়ে নেই। র‌্যাংকিংয়ে তাদের অবস্থান তিন। বড় এই দুই দলের মধ্যে তাই কাউকেই জোর কদমে এগিয়ে রাখার উপায় নেই।

দুই দলই বিশ্বকাপটা শুরু করতে যাচ্ছে আজন্ম আক্ষেপ বুকে নিয়ে। এখন পর্যন্ত একবারও টুর্নামেন্টের শিরোপা হাতে তুলতে পারেনি কেউ। ইংল্যান্ড তিনবার ফাইনাল খেললেও দক্ষিণ আফ্রিকা এখন পর্যন্ত ফাইনালেই উঠতে পারেনি।

ইংল্যান্ড একাদশ : জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), জস বাটলার, বেন স্টোকস, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, লিয়াম প্লাংকেট।

দক্ষিণ আফ্রিকা একাদশ : হাশিম আমলা, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), রসি ফন ডার ডাসেন, জেপি ডুমিনি, আন্দেলো ফেহলুখায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, ইমরান তাহির।

এমএমআর/এমকেএইচ

আরও পড়ুন