ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার দুঃসংবাদে বাংলাদেশের স্বস্তি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২৯ মে ২০১৯

ডেল স্টেইন, বিশ্বের অন্যতম সেরা পেসার। তার গতির ঝড় ভয়ঙ্কর। তাই বিপক্ষ দলে প্রোটিয়া এই পেসারের না থাকা যে কোনো দলের জন্যই স্বস্তির খবর। চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্টেইন যে থাকছেন না, তা নিশ্চিত।

এরপর ২ জুন প্রোটিয়াদের খেলা বাংলাদেশের বিপক্ষে। পুরনো কাঁধের চোট সেরে না ওঠায় স্টেইনকে নিয়ে এই ম্যাচেও ঝুঁকি নিতে চাচ্ছে না প্রোটিয়া টিম ম্যানেজমেন্ট। কোচ ওটিস গিবসন আশা করছেন, ৫ জুন ভারতের বিপক্ষে ম্যাচে মাঠে ফিরবেন তারকা এই পেসার।

গত আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলতে নেমে কাঁধে চোট পান স্টেইন। সেই চোট এখনও পুরোপুরি সেরে উঠেনি। বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলন করলেও পুরো রান-আপে বল করতে পারেননি এই পেসার। এ প্রসঙ্গে গিবসন বলেন, ‘সে এখনও প্রস্তুত নয়। যদিও সে ফিট হতে খুব বেশি দেরি নেই, তবুও সে পুরোপুরি সেরে উঠেনি।’

ডেল স্টেইনের চোট দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে থেকেই ছিলো আলোচনায়। আইপিএলে ইনজুরিতে পড়ার পর আর বল করেননি তিনি। তবুও জায়গা পেয়েছেন প্রোটিয়াদের বিশ্বকাপ স্কোয়াডে। এ নিয়ে হয়েছে বিস্তর আলোচনা- সমালোচনাও। প্রথম দুই ম্যাচে খেলতে না পারায় সেই সমালোচনা আবার ডালপালা মেলবে নিশ্চিত।

তবে দক্ষিণ আফ্রিকার কোচ সেরে উঠার জন্য পর্যাপ্ত সময় দিতে চান স্টেইনকে। তিনি বলেন, ‘আমরা জানি সে দ্রুতই সেরে উঠবে। আমরা তাকে সেরে উঠার জন্য পর্যাপ্ত সময় দিতে চাই। আমাদের আশা সে বাংলাদেশের বিপক্ষে না হলেও ভারত ম্যাচের আগেই সেরে উঠবে।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন। প্রোটিয়া শিবিরে স্টেইনের মতো বোলার না থাকায় কিছুটা হলেও স্বস্তিতে থাকবে বাংলাদেশ দল।

এমএইচবি/এমএমআর/এমকেএইচ

আরও পড়ুন